ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

অগ্নিঝুঁকিতে সিদ্দিকবাজারের রোজ মেরিনার্স মার্কেট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, মে ১৮, ২০২৩
অগ্নিঝুঁকিতে সিদ্দিকবাজারের রোজ মেরিনার্স মার্কেট

ঢাকা: পুরান ঢাকার সিদ্দিকবাজারে অবস্থিত রোজ মেরিনার্স নামের ৬ তলা ভবনটিকে অগ্নি নিরাপত্তার দিক থেকে ঝুঁকিপূর্ণ ঘোষণা ঘোষণা করেছে ফায়ার সার্ভিস। ভবনটিতে মার্কেট ও আবাসিক ফ্ল্যাট রয়েছে।

জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) সহকারী পরিচালক রবিউল ইসলামের নেতৃত্বে ১২ সদস্যের একটি পরদির্শন টিম সিদ্দিকবাজারের ওই মার্কেট পরিদর্শন করে।

বৃহস্পতিবার (১৮ মে) ফায়ার সার্ভিস সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা শাজাহান সিকদার এ তথ্য নিশ্চিত করেন।

পরিদর্শন টিমে ফায়ার সার্ভিসের ওয়্যারহাউজ ইন্সপেক্টর অধীর চন্দ্র হাওলাদার উপস্থিত ছিলেন। এছাড়াও পরিদর্শন টিমে ছিলেন ওয়াসা, তিতাস গ্যাস ও ফায়ার সার্ভিসের প্রতিনিধিরা।

ফায়ার সার্ভিসের প্রতিনিধি ওয়্যারহাউজ ইন্সপেক্টর অধীর চন্দ্র হাওলাদার জানিয়েছেন, ভবনটিতে ২টি বেজমেন্ট রয়েছে, যার একটিতে দোকান বসানো হয়েছে। ভবনটির দ্বিতীয়তলা পর্যন্ত মার্কেট এবং তৃতীয়তলা থেকে ছষ্ঠ তলা পর্যন্ত আবাসিক। ভবনটির মার্কেট অংশে ৫০০টি দোকান আছে। যেখানে বিপুল মানুষের সমাগম হয় এবং আবাসিক অংশে ১৪০টি পরিবার বসবাস করে। ভবনটির বেজমেন্ট, মার্কেট এবং আবাসিক অংশে অধিক অগ্নিঝুঁকি থাকলেও সেখানে অগ্নি নিরাপত্তার সন্তোষজনক ব্যবস্থা নেই। অগ্নিনিরাপত্তার দিক থেকে ভবনটিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে।

পরিদর্শন টিমের ফায়ার সার্ভিসের প্রতিনিধি আরও জানান, আইন অনুযায়ী অগ্নিনির্বাপণ ও অগ্নিনিরাপত্তামূলক ব্যবস্থা স্থাপন করার মাধ্যমে ভবনটির অগ্নিঝুঁকি কমানো গেলে ভবনটি ঝুঁকিমুক্ত ঘোষণা করা যাবে।

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, মে ১৮, ২০২৩
এজেডএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।