ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ ধরায় ৬ জেলের অর্থদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, মে ১৫, ২০২৩
অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ ধরায় ৬ জেলের অর্থদণ্ড

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগতিতে অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ শিকার করায় ছয় জেলের ৯ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৫ মে) দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আমজাদ হোসেন এ অর্থদণ্ড দেন।

এ সময় জেলেদের কাছ থেকে সাড়ে ১৬ লাখ মিটার কারেন্ট জাল ও ১৫টি চিংড়ি রেণু ধরার জাল জব্দ করা হয়েছে।  

এ সময় সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা জসিম উদ্দিন ও উপজেলা কোস্টগার্ডের সদস্যরা উপস্থিত ছিলেন।

কোস্টগার্ড জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার সকাল সাড়ে ১০টার দিকে কোস্টগার্ড রামগতির কন্টিজেন্ট কমান্ডার এম এ মুজতবার নেতৃত্বে রামগতির মেঘনা নদীর চেঙ্গু মার্কেট খাল এলাকায় অভিযান চালানো হয়। এ সময় ৬টি ট্রলার তল্লাশি করে সাড়ে ১৬ লাখ মিটার অবৈধ কারেন্টজাল, দুই হাজার মশারি জাল ও ৫টি ইঞ্জিন চালিত কাঠের নৌকা জব্দ করা হয়। এ অভিযানে ছয় জেলেকে আটক করা হয়েছে। পরে আটককৃত জেলে ও জব্দকৃত জালগুলোকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়।  

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আমজাদ হোসেন তিন জেলেকে দুই হাজার ও তিন জেলেকে এক হাজার টাকা করে জরিমানা করেন। জব্দকৃত প্রায় ৫ কোটি ৭৮ লাখ ২০ হাজার টাকা মূল্যের জাল উপজেলার আলেকজান্ডার ইউনিয়নের মুন্সিরহাট এলাকায় জনসম্মুখে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়। এছাড়া জব্দকৃত ইঞ্জিন চালিত কাঠের নৌকাগুলোকে মুসলেকা নিয়ে প্রকৃত মালিকের নিকট হস্তান্তর করা হয়েছে।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা জসিম উদ্দিন বলেন, নদীতে মাছ শিকারে কারেন্ট জাল ব্যবহার সম্পূর্ণ অবৈধ। এ জালের বিরুদ্ধে প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।  

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, মে ১৫, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।