ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিক্ষামন্ত্রীর মায়ের কুলখানি শুক্রবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, মে ১০, ২০২৩
শিক্ষামন্ত্রীর মায়ের কুলখানি শুক্রবার

ঢাকা: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির মা মরহুমা রহিমা ওয়াদুদের কুলখানি শুক্রবার (১২ মে) বাদ আসর কলাবাগান ক্রীড়াচক্র মাঠে (কলাবাগান বাস স্ট্যান্ডের বিপরীতে) অনুষ্ঠিত হবে।  

বুধবার (১০ মে) দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এ তথ্য জানিয়েছেন।

মরহুমা রহিমা ওয়াদুদের কুলখানি উপলক্ষ্যে দোয়া মাহফিলে সবাইকে উপস্থিত হয়ে তার বিদেহী আত্মার মাগফেরাত কামনায় অনুরোধ করা হয়েছে।

অবসরপ্রাপ্ত শিক্ষিকা রহিমা ওয়াদুদ গত ৬ মে রাজধানীর কলাবাগানে তার নিজ বাসভবনে ৮৯ বছর বয়সে বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেন। পরদিন তাকে বনানী কবরস্থানে তার স্বামীর কবরে সমাহিত করা হয়।  

মৃত্যুকালে তিনি এক পুত্র, পুত্রবধূ, এক কন্যা, জামাতা, পাঁচ নাতি-নাতনী, তাদের স্ত্রী-স্বামী ও এক প্রপৌত্র, এক বোন, আত্মীয় পরিজন, অসংখ্য শিক্ষার্থী ও গুণগ্রাহী রেখে গেছেন।  

তিনি চাঁদপুরের প্রথম মুসলিম উকিল মরহুম আবদুল হাকিমের কন্যা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ঘনিষ্ঠ সহচর, ছাত্রলীগের প্রথম কাউন্সিল নির্বাচিত সাধারণ সম্পাদক মরহুম এম এ ওয়াদুদের সহধর্মিনী এবং শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বিশিষ্ট শল্য চিকিৎসক ডা. জাওয়াদুর রহিম ওয়াদুদের মাতা।

তার মৃত্যুতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পীকার, মন্ত্রী, সংসদ সদস্য, রাজনৈতিক নেতা, ঊর্ধ্বতন সামরিক ও অসামরিক কর্মকর্তা, পেশাজীবী, শিক্ষা পরিবারের সদস্যসহ সমাজের বিভিন্ন স্তরের বিশিষ্ট ব্যক্তিরা শোক প্রকাশ করে পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, মে ১০, ২০২৩
এমআইএইচ/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।