ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উদ্বোধনের পর মাঠে ভলিবল খেললেন মেয়র আতিক 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, মে ৮, ২০২৩
উদ্বোধনের পর মাঠে ভলিবল খেললেন মেয়র আতিক  ডিএনসিসি মেয়র কাপ-২০২৩ এর দ্বিতীয় সিজনের খেলা উদ্বোধনের পর নিজে ভলিবল খেলছেন মেয়র আতিকুল ইসলাম। ছবি: রাজিন চৌধুরী

ঢাকা: ‘খেলাধুলায় যুক্ত থাকি, মাদককে দূরে রাখি’ স্লোগানে সোমবার (৮ মে) শুরু হয়েছে ডিএনসিসি মেয়র কাপ-২০২৩ এর দ্বিতীয় সিজনের ভলিবল খেলা। এ খেলা উদ্বোধনের পর নিজে মাঠে গিয়ে নারী খেলোয়াড়দের সঙ্গে কিছু সময় ভলিবল খেলেছেন মেয়র আতিকুল ইসলাম।

 

প্রখর রোদে পুড়েও যেন তিনি অনেকটা আনন্দ ও উচ্ছ্বাসের সঙ্গে ভলিবল খেলেন। মাঠের অন্যান্য খেলোয়াড়দের সঙ্গে বেশ ভালোভাবেই প্রতিটি বল হিট করেছেন মেয়র আতিকুল।  

উদ্বোধনী খেলা শেষে সাংবাদিকদের মেয়র আতিকুল ইসলাম বলেন, ভলিবল খেলা আমাদের দেশে অনেক পুরোনো। এটা আমাদের বাবা-চাচাদের খেলা ছিলো। তবে সেই খেলা আমাদের মাঝ থেকে হারিয়ে গেছে। কিন্তু আমরা ভলিবলকে হারিয়ে যেতে দেব না। এবার থেকে প্রতিটি পাড়া মহল্লায় নারীরাও ভলিবল খেলবে।  

সোমবার (৮ মে) থেকে রাজধানীর উত্তরা ৪ নম্বর সেক্টর কল্যাণ সমিতির মাঠে এই খেলার আয়োজন করে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।

এর আগে, এবছরের ২৩ ফেব্রুয়ারি হোটেল ওয়েস্টিনে জমকালো আয়োজনের মধ্যে দিয়ে ডিএনসিসি মেয়র কাপ-২০২৩, সিজন-২ এর ট্রফি উন্মোচন হয়, যেখানে উপস্থিত ছিলেন ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে আনুষ্ঠানিক ভাবে ডিএনসিসি মেয়র কাপ-২০২৩ এর দ্বিতীয় সিজনের ভলিবল ডিসিপ্লিনের খেলার শুভ উদ্বোধন ঘোষণা করেন মেয়র মো. আতিকুল ইসলাম। এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মো. শফিকুল ইসলাম বাছেক, বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু, যুগ্ম সাধারণ সম্পাদক ফজলে রাব্বী বাবুল উত্তরা ৪ নম্বর সেক্টর কল্যাণ সমিতি মাঠের সভাপতি মেজর (অব.) আনিসুর রহমান প্রমুখ। এছাড়াও ডিএনসিসির কাউন্সিলরা ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

এবছর ভলিবল ইভেন্ট দিয়ে মাঠে ডিএনসিসি মেয়র কাপের দ্বিতীয় সিজনের খেলা। মেয়রের নির্দেশে এবারই প্রথম আসরে যুক্ত হয়েছে মহিলা ভলিবল ও মহিলা ক্রিকেট ইভেন্ট।

ডিএনসিসি মেয়র কাপের প্রথম সিজন তিনটি ডিসিপ্লিন (ক্রিকেট, ফুটবল, ভলিবল) নিয়ে শুরু হয়েছিল। এই তিনটি ইভেন্টের সঙ্গে এবছর ডিএনসিসি মেয়রকাপের দ্বিতীয় সিজনে যোগ মহিলা ভলিবল ও মহিলা ক্রিকেট। প্রথম সিজনের মতো এবারও ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৫৪টি ওয়ার্ড ও সংরক্ষিত মহিলা আসনের ১৮টি ওয়ার্ড অংশ নিয়েছে।  

উদ্ভোধনী খেলায় মুখোমুখি হয়েছিল নারী বিভাগের সংরক্ষিত মহিলা ওয়ার্ড-৬ ও ওয়ার্ড-১৭। এরপর ধারাবাহিক ভাবে পুরুষ ক্রিকেট, নারী ক্রিকেট এবং ফুটবল ডিসিপ্লিনের খেলা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, মে ০৮, ২০২৩
এসজেএ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।