ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

গলায় গামছা পেঁচিয়ে রিকশা চালককে হত্যা, যুবক গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৩
গলায় গামছা পেঁচিয়ে রিকশা চালককে হত্যা, যুবক গ্রেপ্তার

ফরিদপুর: ফরিদপুরে একটি কলাবাগানে গলায় গামছা পেঁচিয়ে আনু মৃধা নামে এক রিকশা চালককে হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগে সোহাগ মৃধা (২৪) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।  

গ্রেপ্তার সোহাগ মৃধা জেলা সদরের ঈশান গোপালপুর ইউনিয়নের চাঁদপুর গ্রামের শাহজাহান মৃধার ছেলে।

শনিবার (২৯ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে ফরিদপুর পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সোহাগ মৃধাকে গ্রেপ্তারের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন পুলিশ সুপার (এসপি) মো. শাহজাহান।  

পুলিশ সুপার জানান, গোপন সংবাদের ভিত্তিতে ও তথ্য প্রযুক্তির সহায়তায় শুক্রবার (২৮ এপ্রিল) দিবাগত রাত ১২টার দিকে সদর উপজেলার ঈশান গোপালপুর ইউনিয়নের চাঁদপুর এলাকা থেকে ওই যুবককে গ্রেপ্তার করা হয়।  

পুলিশ সুপার বলেন, গত ১৬ এপ্রিল দুপুর সাড়ে ১২টার দিকে নিহত রিকশা চালক আনু মৃধা তার নিজ বাড়ি থেকে পাশের শিবরামপুর স্ট্যান্ডে পেপার কিনতে আসেন। পথিমধ্যে দুপুর দেড়টার দিকে সোহাগ মৃধা চাঁদপুর যাওয়ার কথা বলে আনু মৃধার রিকশা ৩০ টাকায় ভাড়া করেন। চাঁদপুর এলাকার আ. রাজ্জাক নামে এক ব্যক্তির কলাবাগানে ঘাস আনার কথা বলে রিকশায় রওনা দেন তিনি। এক পর্যায়ে ওই কলাবাগানের কাছে পৌঁছে রাস্তার ওপর রিকশা দাঁড় করিয়ে সোহাগ কলাবাগানের ভেতর ঘাসের বস্তা আনতে যান, কিছুক্ষণ পর কলাবাগান থেকে বেরিয়ে রিকশা চালক আনু মৃধাকে চাচা বলে ডাক দেন এবং ঘাসের বস্তা একা তুলতে পারছেন না বলে তাকে সাহায্য করতে বলেন।  

পুলিশ সুপার আরও বলেন, রিকশা চালক আনু মৃধা তার রিকশাটি রাস্তার পাশে রেখেই সোহাগের ডাকে সাড়া দিয়ে তার কাছে এগিয়ে যান। পরবর্তীতে দুজন একসঙ্গে কলা বাগানে প্রবেশ করেন। এক পর্যায়ে আসামি সোহাগ মৃধা কৌশলে রিকশা চালক আনু মৃধার পেছনে পড়ে যান এবং হাঁটতে থাকে। উভয়েই কলা বাগানের ভেতরে পৌঁছে গেলে হঠাৎকরে রিকশা চালকের গলায় ঝুলানো গামছাটি পেছন থেকে দুই হাতে পেঁচিয়ে জোরে টান দেন। এতে রিকশা চালক আনু মৃধা নিঃশ্বাস বন্ধ হয়ে মাটিতে পড়ে যান। তারপর গামছার দুই মাথা শক্তভাবে দুই দিকে টেনে শ্বাসরোধ করে তার মৃত্যু নিশ্চিত করেন সোহাগ।  

পরে এ ঘটনায় নিহত আনু মৃধার ছেলে পিয়াস মৃধা বাদী হয়ে কোতয়ালি থানায় একটি মামলা দায়ের করে। অতঃপর পুলিশ তদন্ত করে এবং তথ্য প্রযুক্তির সহায়তায় এ হত্যার সঙ্গে জড়িত থাকার প্রমাণ পাওয়ায় সোহাগ মৃধা নামের এক যুবককে গ্রেপ্তার করে।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার (এসপি) মো. শাহজাহান ছাড়াও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার, কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমএ জলিল, ডিবির ওসি মো. রাকিবুল ইসলামসহ পুলিশ ও প্রিন্ট-ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এর আগে গত ১৬ এপ্রিল ফরিদপুর সদর উপজেলার ঈশান গোপালপুর ইউনিয়নের চাঁদপুর গ্রামের একটি কলাবাগান থেকে গলায় গামছা পেঁচানো আনু মৃধা নামে এক রিকশা চালকের মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনার পরদিন ১৭ এপ্রিল নিহতের ছেলে পিয়াস মৃধা কোতয়ালি থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে ঘটনার রহস্য উদঘাটনে ও এর সঙ্গে জড়িতদের গ্রেপ্তারে মাঠে নামে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।