ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রংপুরে আ.লীগের দুপক্ষের সংঘর্ষে নিহতের ঘটনায় মামলা, গ্রেপ্তার ৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৮ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৩
রংপুরে আ.লীগের দুপক্ষের সংঘর্ষে নিহতের ঘটনায় মামলা, গ্রেপ্তার ৪

রংপুর: রংপুরের কাউনিয়ায় আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে সোনা মিয়া (৪৫) নামে এক ব্যক্তি নিহতের ঘটনায় দুই ইউপি সদস্যসহ ৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৫ এপ্রিল) সন্ধ্যায় গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোন্তাছের বিল্লাহ।

 

এর আগে সোমবার (২৪ এপ্রিল) রাত ৮টার দিকে উপজেলার খানসামারহাট এলাকায় ওই সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহত সোনা মিয়া হারাগাছ নজিরদহ নয়াটারী এলাকার আব্দুল খালেকের ছেলে। তিনি কাউনিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মায়ার সমর্থক ছিলেন।

স্থানীয়রা জানায়, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ওই দিন (২৪ এপ্রিল) বিকেলে হারাগাছে কাউনিয়া উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করতে আসেন। এসময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম মায়ার সমর্থক এবং জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য ও উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাকের সমর্থক ও নেতাকর্মীরা পৃথক স্লোগান দিতে থাকেন। একপর্যায়ে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনার জেরে রাতে ফের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এতে মায়ার সমর্থক সোনা মিয়া নিহত হন। এসময় উভয় পক্ষের ১০ জন আহত হন। আহতদের উদ্ধার করে হারাগাছ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

নিহতের ঘটনায় সোনা মিয়ার বড় ছেলে বাদী হয়ে কাউনিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। সেই মামলায় দুই ইউপি সদস্যসহ ৪ জনকে আটক করে পুলিশ।

এ বিষয়ে কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোন্তাছের বিল্লাহ বলেন, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। সোনা মিয়া নিহতের ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ৪ জনকে আটক করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১০০২ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।