ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১০ টাকায় হাজার টাকার ঈদবাজার পেলেন ৫০০ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩
১০ টাকায় হাজার টাকার ঈদবাজার পেলেন ৫০০ জন

জয়পুরহাট: আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে আজিজ-রেজিয়া ফাউন্ডেশনের উদ্যোগে জয়পুরহাটের আক্কেলপুরে ১০ টাকা দিয়ে ঈদের সব বাজার পেয়েছেন ৫ শতাধিক দরিদ্র ও অসহায় মানুষ।  

বৃহস্পতিবার (২০ এপ্রিল) দুপুরের দিকে উপজেলার গোপীনাথপুরে ভ্রাম্যমাণ দোকানে ঈদ বস্ত্রসহ প্রয়োজনীয় সামগ্রী বিক্রি করেন ফাউন্ডেশনটির প্রতিষ্ঠাতা মো. তাজুল ইসলাম।

 

ঈদের আগে মাত্র ১০ টাকায় পছন্দ মতো শাড়ি, লুঙ্গি, পাঞ্জাবি, গরুর মাংস, দুই পদের সেমাই ও নুডলস কিনতে পেরে বেশ খুশি এসব মানুষরা। আর এমন মানবিক ফাউন্ডেশনে স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালন করতে পেরে গর্বিত এক দল তরুণ।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা তাজুল ইসলাম বলেন, পরপারে যাওয়া মা-বাবার রুহের মাগফেরাত কামনায় ২০১৮ সালে সম্পূর্ণ ব্যক্তিগত অর্থায়নে এই ফাউন্ডেশনটি প্রতিষ্ঠা করেছি। সেই থেকে ঈদুল ফেতরের ঈদের দুই-তিনদিন আগে এলাকার অসহায় পরিবারের মাঝে ১০ টাকার টোকেনের মাধ্যমে এসব বাজার তুলে দেই।  

এছাড়া প্রত্যেক শীত মৌসুমে সমাজের নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ ছাড়াও সারা বছরই বিনামূল্যে দরিদ্র শিক্ষার্থীদের কোরআন শিক্ষা, কোচিং, সপ্তাহে দু’দিন স্বাস্থ্যসেবা ও ওষুধ দিয়ে থাকি।

আয়োজকদের তথ্যমতে, অনেক গরিব মানুষ রয়েছেন যারা টাকার অভাবে ঈদে কোনো জামা-কাপড় কিংবা ভালো মানের খাবার কিনতে পারেন না। আর তাদের আত্মসম্মানের কথা ভেবেই মাত্র ১০ টাকা দিয়ে একদিনের এ বাজার সৃষ্টি করে ১ হাজার টাকার মতো ঈদ সামগ্রীগুলো তুলে দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘন্টা, ২০ এপ্রিল, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।