ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে চার প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৩
বরিশালে চার প্রতিষ্ঠানকে জরিমানা

বরিশাল: পবিত্র রমজান মাসে পণ্যের দাম নিয়ন্ত্রণ রাখতে বরিশালে অভিযান চালিয়ে  চার ব্যবসা প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।  

বৃহস্পতিবার (০৬ এপ্রিল) দুপুরে বরিশাল নগরের সদররোড, কাকলীর মোড় এলাকায় এ অভিযান চালানো হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুমি রানী মিত্র জানান, অভিযানে পোশাক বিপনী ‘আর্ট’এ অভিযান চালানো হয়। এ সময় নির্ধারিত মূল্যের থেকে অধিক লাভে পোশাক বিক্রয় করার অপরাধে প্রতিষ্ঠানটিকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয় এবং অতিরিক্ত লাভ না করার জন্য সতর্ক করা হয়েছে।

এছাড়া বাসি খাবার ফ্রিজে সংরক্ষণ এবং মিষ্টান্ন জাতীয় পণ্যে উৎপাদন এবং মেয়াদের তারিখ না থাকায় গার্ডেন ইন রেস্টুরেন্টকে তিন হাজার ও ফাইভ এস গার্ডেনকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

পাশাপাশি অতিরিক্ত মুনাফা করে পণ্য বিক্রি করার জন্য গ্রিন ফ্যাশন নামের একটি কমমেটিক্সেরের দোকানকে জরিমানা করা হয়েছে পাঁচ হাজার টাকা। এছাড়া আরো ৮-১০টি পোশাক ও কসমেটিক্স বিক্রয়কারী প্রতিষ্ঠানকে অতিরিক্ত মুনাফা না করার জন্য সতর্ক করা হয়েছে।

জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এই কর্মকর্তা।  

১০ আর্মড ব্যাটালিয়ান পুলিশের সহযোগিতায় অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ
অধিদপ্তরের বিভাগীয় উপ-পরিচালক অপূর্ব অধিকারীর নেতৃত্বে অভিযান চালানো হয়। এ সময় সহকারী পরিচালক সাফিয়া সুলতানাও উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২৩
এমএস/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।