ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘ভাঙ্গা থেকে এয়ারপোর্ট পর্যন্ত ট্রেন চালুর চেষ্টা রয়েছে’ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
‘ভাঙ্গা থেকে এয়ারপোর্ট পর্যন্ত ট্রেন চালুর চেষ্টা রয়েছে’ 

মাদারীপুর: জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, ‘ভাঙ্গা থেকে ঢাকার এয়ারপোর্ট পর্যন্ত ট্রেন চালুর চেষ্টা রয়েছে। এ বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপও হয়েছে।

তিনি সম্মতিও দিয়েছেন। ’

মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুরে ফরিদপুরের ভাঙ্গা থেকে পদ্মাসেতুর উদ্দেশে যাত্রা করা বিশেষ ট্রেনে বসে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

চিফ হুইপ বলেন, ‘আমাদের মাদারীপুর, শরীয়তপুর এবং মুন্সীগঞ্জের অনেকে বিদেশে থাকেন। অসংখ্য প্রবাসী রয়েছেন এসব এলাকার। ভাঙ্গা থেকে এয়ারপোর্ট পর্যন্ত ট্রেন চালু করতে পারলে যানজট এড়িয়ে এ অঞ্চলের মানুষ চলাচল করতে পারবেন। ’

তিনি আরও বলেন, ‘ভাঙ্গা থেকে শিবচর হয়ে আমরা এখন ট্রেনে যাচ্ছি। এক সময় শিবচর থেকে মালিগ্রাম পর্যন্ত নৌকায় যেতে হতো। পদ্মায় তিন থেকে সাড়ে তিন ঘণ্টা লাগত। দক্ষিণাঞ্চলে কোনো সরকারি কর্মকর্তা আসতে চাইত না। এখন পদ্মা সেতু হওয়ার পর রেল চালু হচ্ছে। পদ্মা সেতু পার হয়ে ঢাকায় ঢুকতে গেলে যানজটে পড়তে হয়। রেলে এ যানজট থাকছে না। ’

পরীক্ষামূলকভাবে ভাঙ্গা থেকে পদ্মা সেতু হয়ে মাওয়া প্রান্তে প্রথমবারের মতো ট্রেন চলল মঙ্গলবার। দুপুর ১টা ২১ মিনিটে ভাঙ্গা স্টেশন থেকে ট্রেনটি যাত্রা শুরু করে।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।