ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

রূপগঞ্জে পুলিশ হেফাজতে সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৩
রূপগঞ্জে পুলিশ হেফাজতে সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ রূপগঞ্জে পুলিশের হেফাজতে থাকা অবস্থায় সিরাজ মিয়া (৭০) নামে এক সাজাপ্রাপ্ত আসামি মৃত্যু হয়েছে।  

সোমবার (১৩ মার্চ) দুপুরে উপজেলার ভুলতা এলাকায় ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে নরসিংদী কারাগারে নিয়ে যাওয়ার পথে এ মৃত্যুর ঘটনা ঘটে।

 

সিরাজ মিয়া নরসিংদী জেলার মনোহরদী উপজেলার কুড়ি পাইকিয়া এলাকার মৃত আদম আলীর ছেলে।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ জানান, ২০০৬ সালে ৫৪ নম্বর একটি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় ২০২২ সালের ৩১ মে নরসিংদী যুগ্ম দায়রা জজ আদালতের রায়ে দুই বছর সশ্রম কারাদণ্ড ও ৪ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

দণ্ডপ্রাপ্ত আসামি সিরাজ মিয়াকে নরসিংদী কারাগার থেকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। বেশ কিছুদিন ধরে তিনি শ্বাসকষ্ট ও জ্বরে ভুগছিলেন। কারাগারের ব্যবস্থাপনায় তাকে চিকিৎসা দেওয়া হয়।

ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে পুলিশ হেফাজতে পুলিশের গাড়িতে করে নরসিংদী কারাগারে নিয়ে যাওয়ার পথে সোমবার অনুমান দুপুর একটার দিকে ভূলতা এলাকায় পৌঁছলে হঠাৎ করে সিরাজ মিয়ার শ্বাসকষ্ট বেড়ে যায়। এক পর্যায়ে সিরাজ মিয়াকে ভুলতা আল রাফি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

ঢাকা জেলার ক্রাইম বিভাগের পরিদর্শক মিজানুর রহমান বলেন, এসআই মুকুল মিয়াসহ পুলিশ সদস্যদের হেফাজতে নরসিংদী নিয়ে যাওয়ার পথে অসুস্থ হয়ে পড়লে সিরাজ মিয়ার মৃত্যুর ঘটনা ঘটে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান মারুফের অনুমতিক্রমে লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করে নারায়ণগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে। সেখান থেকে পরিবারের কাছে সিরাজ মিয়ার লাশ হস্তান্তর করা হবে।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৩
এমআরপি/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।