ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নদীতে ড্রেজার বসানো নিয়ে বিরোধ, কিশোরকে কুপিয়ে হত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
নদীতে ড্রেজার বসানো নিয়ে বিরোধ, কিশোরকে কুপিয়ে হত্যা

লক্ষ্মীপুর: নদীতে বালু তোলার ড্রেজার বসানোকে কেন্দ্র করে রাসেল হোসেন (১৪) নামে এক কিশোরকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন।  

বুধবার (২২ ফেব্রুয়ারি) সকাল ৯টার দিকে জেলার রায়পুর উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের চর কাচিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

 

নিহত রাসেল স্থানীয় বেপারী বাড়ির মনির হোসেন ওরফে ভুট্টু বেপারীর ছেলে। সে কৃষি শ্রমিক ছিল। তার মৃতদেহ জেলা সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে।  

এ ঘটনায় রুহুল আমিন নামে আরও একজন আহত হয়েছেন। তাকে ওই হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।  

পরিবারের অভিযোগ, নদীতে ড্রেজার বসানোকে কেন্দ্র করে একই এলাকার মৃত আবদুর রশিদ বেপারীর ছেলে শাহজালাল রাহুলের সঙ্গে রাসেলদের পরিবারের বিরোধ চলছে। এর জের ধরে রাহুল ও তার লোকজন বুধবার সকালে রাসেলকে কুপিয়ে হত্যা করেন।  

অভিযুক্ত রাহুল ইউনিয়ন আওয়ামী লীগের দায়িত্বশীল নেতা বলে জানা গেছে। নিহত রাসেল সম্পর্কে তার ভাতিজা হয়। তারা সবাই বেপারী বাড়ির লোক।  

নিহত রাসেলের চাচি মাহমুদা বেগম বাংলানিউজকে জানান, তার ছেলে মাসুদ স্থানীয় ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য নজরুল ইসলামের ড্রেজার চালান। ড্রেজারটি দিয়ে মেঘনা নদী থেকে বালু উত্তোলন করা হয়। একই স্থানে শাহজালাল রাহুলেরও বালু তোলার ড্রেজার বসানো আছে। বুধবার সকালে তার ছেলে মাসুদের সঙ্গে রাহুলের ড্রেজার শ্রমিক ফারুকের কথা কাটাকাটি হয়। বিষয়টি মাসুদ তার চাচা মনির হোসেন ভুট্টুকে জানালে মনির রাহুলের ড্রেজার শ্রমিক ফারুককে চড় মারেন। ঘটনাটি রাহুল জানতে পেরে দেশীয় অস্ত্রসহ দলবল নিয়ে মনিরের ওপর হামলা করেন। এসময় রাহুল ও তার লোকজন একা পেয়ে মনিরের ছেলে রাসেলেকে কুপিয়ে হত্যা করেন। পরে স্থানীয় লোকজন তার মৃতদেহ উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে যান।  

রাসেলের ফুফু রুনিয়া বেগম বাংলানিউজকে বলেন, শাহজালাল রাহুলের সঙ্গে আমার ভাই মনির হোসেনের বিরোধ রয়েছে। এলাকায় মাছঘাটের নিয়ন্ত্রণ, নদীতে ড্রেজার বসানো ও চরের জমি দখলকে কেন্দ্র করে রাহুল প্রভাব বিস্তার করে। আমার ভাই মনির সেগুলোর প্রতিবাদ করায় তাদের মধ্যে দ্বন্দ্ব শুরু হয়। এর জের ধরে আমার ভাইয়ের ছেলে রাসেলকে কুপিয়ে হত্যা করেছে শাহজালাল রাহুল।  

এ বিষয়ে জেলা পুলিশ সুপার মো. মাহফুজ্জামান আশরাফ বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। হত্যার ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১২৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।