ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

তুরস্কের ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের বিনামূল্যে ত্রাণসামগ্রী পৌঁছে দিচ্ছে বিমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
তুরস্কের ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের বিনামূল্যে ত্রাণসামগ্রী পৌঁছে দিচ্ছে বিমান

ঢাকা: বিমান বাংলাদেশ এয়ারলাইন্স তুরস্কে স্মরণকালের ভয়াবহ ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের সাহায্যে এগিয়ে এসেছে। কানাডা ও বাংলাদেশ থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিনামূল্যে তুরস্কের ইস্তান্বুলে ত্রাণসামগ্রী পৌঁছে দিচ্ছে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) বিমানের জনসংযোগ শাখার মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য ১৯ ফেব্রুয়ারি বিমানের ফ্লাইট বিজি-৩০৫ এর মাধ্যমে ৭৭৪০ কেজি কার্গোপণ্য বিনামূল্যে ঢাকা থেকে ইস্তান্বুলে পরিবহন করা হয়েছে। ঢাকাস্থ তুরস্কের দূতাবাস এসব পণ্য পাঠিয়েছে। কয়েকটি ফ্লাইটের মাধ্যমে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা থেকে ৩০ টন ত্রাণসামগ্রী তুরস্কে পৌছেঁ দেবে।   

উল্লেখ্য, গত ১৫ ফেব্রুয়ারি কানাডার টরন্টো থেকে ফ্লাইট বিজি-৩০৬ এর মাধ্যমে বিনামূল্যে ৩০১০ কেজি ত্রাণসামগ্রী ইস্তান্বুলে পৌঁছে দিয়েছে বিমান। কানাডার টরন্টোতে অবস্থিত তুরস্কের কনস্যুলেট থেকে এসব পণ্য সরবরাহ করা হয়। টরন্টো থেকে ইস্তান্বুলে পণ্য পরিবহনের অনুমতি না থাকা সত্ত্বেও জরুরি ভিত্তিতে কানাডার সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে বিশেষ অনুমতি নিয়ে পণ্যগুলো পরিবহন করা হয়।

জাতীয় পতাকাবাহী সংস্থা হিসেবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স দুর্গত মানুষের সেবায় সর্বদায় পাশে আছে। ভবিষ্যতেও এ ধরনের সেবামূলক কার্যক্রম অব্যাহত থাকবে বলা বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
এমকে/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।