ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৪ হাজার কিলোমিটার সাইকেল চালিয়ে বাংলাদেশে ভারতীয় তরুণী

  ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
৪ হাজার কিলোমিটার সাইকেল চালিয়ে বাংলাদেশে ভারতীয় তরুণী সাবিতা মাহাতো

দিনাজপুর: দীর্ঘ ৪ হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়ে শান্তির বার্তা পৌঁছে দিতে বাংলাদেশে এসেছেন সাবিতা মাহাতো (২৮) নামে ভারতীয় এক তরুণী।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে দিনাজপুরের হিলি সীমান্তের ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন তিনি।

 

এর আগে গত বছরের ৬ ডিসেম্বর ভারতের কাশ্মীরের ভারত-পাকিস্তান সীমান্ত থেকে বাংলাদেশের উদ্দেশে যাত্রা শুরু করেন তিনি। বাংলাদেশ সীমান্তে প্রবেশ করতে তাকে পাড়ি দিতে হয়েছে ৪ হাজার কিলোমিটার। আর সময় লেগেছে ৭৩ দিন।  

সাবিতা মাহাতো ভারতের পশ্চিমবঙ্গের তারাকেশর এলাকার বাসিন্দা বলে জানা গেছে। ভারতের হুগলি জেলা থেকে সদ্যমাত্র গ্রাজুয়েশন শেষ করে উচ্চতর শিক্ষা গ্রহণের জন্য প্রস্তুতি নিচ্ছেন তিনি।

সাবিতা মাহাতো বলেন, বাংলাদেশে ভ্রমণ করতে এসেছি। ভারত এবং বাংলাদেশ বন্ধু রাষ্ট্র। বন্ধু দেশ হিসেবে আমি বাংলাদেশের ইতিহাস ও সংস্কৃতিসহ বিভিন্ন বিষয় জানতে চাই। এতে দুই দেশের মধ্যে শান্তি সম্প্রীতি বজায় থাকে।


তিনি আরও বলেন, আমি বাংলাদেশের বিভিন্ন সাইকেল রাইডারদের সঙ্গে আগেই যোগাযোগ করেছি। বাংলাদেশে ১০ থেকে ১২ দিন অবস্থান করার ইচ্ছা আছে। ভালো লাগলে আরও বেশি দিন থাকবো।  

এই কয়দিনে বাংলাদেশের গুরুত্বপূর্ণ জেলাগুলো ঘুরে দেখবেন বলেও জানান তিনি।

এ বিষয়ে হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদিউজ্জামান বলেন, বৈধ পাসপোর্ট নিয়ে বাংলাদেশে প্রবেশ করার পর ইমিগ্রেশনের কার্যক্রম শেষ করে তিনি বাংলাদেশের জয়পুরহাট জেলার উদ্দেশে রওনা দিয়েছেন। সেখানে একদিন থাকার পর রোববার রাজধানী ঢাকার উদ্দেশে রওনা দেবেন বলে তিনি আমাদের জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।