ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘৪০০ টাকার জন্য বন্ধুদের হাতে খুন হন রিয়াজ’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৩
‘৪০০ টাকার জন্য বন্ধুদের হাতে খুন হন রিয়াজ’ পুলিশের কবজায় আসামিরা।

বগুড়া: ‘বগুড়ার শাহজাহানপুর উপজেলায় ৪০০ টাকা নিয়ে দ্বন্দ্বের জেরে কলেজছাত্র শাহরিয়ার ইসলাম রিয়াজকে (১৭) উপর্যুপুরি ছুরিকাঘাতে হত্যা করেছেন তারই বন্ধুরা। ’ 

এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত তিনজনকে গ্রেফতারের পর মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে জেলা পুলিশ এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছে।



গ্রেফতারকৃতরা হলেন- শাজাহানপুর উপজেলার পরানবাড়ীয়া পূর্বপাড়া গ্রামের শহিদুল ইসলামের ছেলে কাউছার (২২), ঝালোপাড়া গ্রামের আব্দুল খালেকের ছেলে মাহমুদুল (২০) ও রামপুর গ্রামের রবিউল ইসলামের ছেলে সাহানকে (২০) ।

সংবাদ সম্মেলনে পুলিশ জানান, রোববার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় শাজাহানপুর উপজেলার একটি ভুট্টাক্ষেত থেকে রিয়াজের মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে রিয়াজের মা আরজি খাতুন বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় কাউছার, মাহমুদুল ও সাহানকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃতরা রিয়াজের বয়সে বড় হলেও একই এলাকার সুবাদে একে অপরের বন্ধু ছিল। তারা একসঙ্গে ঘোরাফেরা করেতন।

পুলিশ জানান, গ্রেফতার তিন যুবক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন রিয়াজ কাউছারের কাছে ৪০০ টাকা পাওনা ছিল। সেই টাকা ফেরত না দেওয়ায় রিয়াজের সঙ্গে কাউছারের বিরোধ দেখা দেয়। রিয়াজ ৪০০ টাকা আদায়ের জন্য এলাকার এক বড় ভাইকে দিয়ে কাউছারকে হুমকি দেয় এবং নিজেও কাউসারের সঙ্গে মারমুখী আচরণ করেন। এতে কাউছার ক্ষুব্ধ হয়ে অপর বন্ধুদের সঙ্গে পরামর্শ করে রিয়াজকে হত্যার পরিকল্পনা করেন।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শরাফত ইসলাম জানান, গ্রেফতার আসামিরা প্রাথমিকভাবে স্বীকার করেছেন তারা রিয়াজকে কৌশলে ডেকে নিয়ে ধারালো ছুরি দিয়ে আঘাত করার পর গলা ও পায়ের রগ কেটে হত্যা করে।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২৩
কেইউএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।