ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শরীয়তপুরে মন্দিরের লোহার দানবাক্স ভেঙে চুরি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
শরীয়তপুরে মন্দিরের লোহার দানবাক্স ভেঙে চুরি

শরীয়তপুর: শরীয়তপুর কেন্দ্রীয় মন্দিরের লোহার দানবাক্স ভেঙে টাকা চুরির ঘটনা ঘটেছে।  

বুধবার (১৮ জানুয়ারি) ভোর রাতে শহরের পালং বাজার এলাকায় এ চুরির ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

এ ঘটনায় পালং থানায় একটি অভিযোগ দায়ের করেছেন মন্দির ব্যবস্থাপনা কমিটি।  

পালং থানা সূত্রে জানা যায় , চুরি, নাশকতা ঠেকাতে ও নিরাপত্তা নিশ্চিতে ১৬টি সিসিটিভি ক্যামেরা স্থাপন করা রয়েছে জেলা কেন্দ্রীয় শ্রী শ্রী শ্যামসুন্দর জিউ মন্দিরে। এ উপাসনালয় শরীয়তপুর জেলা শহরের পালং বাজারে অবস্থিত। মূল মন্দির ভবনের বারান্দায় লোহার দানবাক্স রাখা হয়েছে। বুধবার ভোর রাতের দিকে দানবাক্সটি ভেঙে টাকা নিয়ে যায় দুর্বৃত্তরা। মন্দিরের এক নারী পরিচ্ছন্ন কর্মী সকালে দানবাক্স ভাঙা দেখে কমিটির নেতাদের জানান। খবর পেয়ে পুলিশ এসে চুরির ঘটনাটি তদন্ত শুরু করে।

মন্দিরের পরিচ্ছন্ন কর্মী ভুলু রানী ও মন্দিরের আহ্বায়ক অনিক ঘটক চৌধুরী জানান, ভোরে মন্দিরে ভুলু রানী এসে দেখেন মন্দিরের দানবাক্স ভাঙা। কিছু টাকা, ইট, লোহার একটি হাতল সামনে পড়ে রয়েছে। এই মন্দিরে ভক্তরা যে অর্থ দেয় তা বছরে দুই দফা বাক্স খুলে টাকা সংগ্রহ করা হয়। এটা যারাই করেছে খুবই নিন্দনীয় একটি কাজ করেছে।
 
এ ব্যাপারে পালং থানার ওসি মোহাম্মদ আক্তার হোসেন বলেন, মন্দিরে চুরির বিষয়টি অত্যন্ত দুঃখজনক। এ মন্দিরে এবং বাজার মিলিয়ে এতগুলো সিসি ক্যামেরা থাকার পরেও চুরি হয়েছে। আমাদের তদন্ত চলমান রয়েছে। আশা করি খুব দ্রুত সময়ের মধ্যেই চোর শনাক্ত করতে পারব।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।