ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘শীতত এই কম্বলটাই হামার সম্বল’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
‘শীতত এই কম্বলটাই হামার সম্বল’

দিনাজপুর: ‘মুই আগে কখনও কম্বল পাওনি। এই পথম একটা পানু।

এই কম্বলটাই এখন সম্বল। এটা গাওত (গায়ে) দিয়ে এইবেলকার (এবারের) জাড়টা (ঠাণ্ডা) কাটাবা হবি। কয়দিন বা বাঁচিমো আর। এই কম্বলতেই মরিবা (মৃত্যু) হবি। কম্বল পাইয়া ভালো লাগিলি। ভারী আছে কম্বলটা, গরম ভালো হবি। ’

কম্বল পেয়ে এভাবেই মনের অনুভূতিগুলো ব্যক্ত করছিলেন দিনাজপুরের কাহরোল উপজেলার শাহপাড়ার বাসিন্দা ধামু বালা।  

বসুন্ধরা গ্রুপের সহায়তায় ও কালের কণ্ঠের শুভসংঘ কাহারোল উপজেলা শাখার আয়োজনে মঙ্গলবার (১৭ জানুয়ারি) দুপুর ১২টার দিকে উপজেলা চত্বরে ২০০ জন দুস্থ ও শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ করা হয়।

এসময় শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, কর্ম ও পরিকল্পনা সম্পাদক মো. আবীর খান, কালের কণ্ঠের দিনাজপুর জেলা প্রতিনিধি এমদাদুল হক মিলন, শুভসংঘের জেলা সভাপতি রাসেল ইসলাম, সাধারণ সম্পাদক হুমায়ুন পারভেজ, যুগ্ম সাধারণ সম্পাদক শওকত আকবর, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম রফিক, দপ্তর সম্পাদক ইয়াছির আরাফাত রাফি, ইভেন্ট সম্পাদক আপন মাহমুদ, কাহারোল উপজেলা শুভসংঘের সাধারণ সম্পাদক পারভেজ ইসলাম, যুগ্ম সম্পাদক তানভীর হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক গোলাম রাব্বি, যুগ্ম সম্পাদক রনি ইসলাম, ইভেন্ট সম্পাদক সুমাইয়া মনি, যুগ্ম সম্পাদক মাহমুদুল রাসেল,কার্যকরী সদস্য আয়েশা সিদ্দিকা, মামনি রায়, নুরে জান্নাত, মোস্তাফিজুর রহমান, মাসুমা খাতুন, আনসারুল, মোহাম্মদ আলীসহ অনেকে।

কম্বল পাওয়ার পর কাহারোল উপজেলার পানিগাও এলাকার আবেজা বেওয়া বলেন, ‘বয়স হই গেছে, এখন কাজ করিবা পারো না। এই শীতত কম্বল ছাড়া হয় নাকি? কিন্তু কিনিবার ক্ষমতা নাই। যেই কম্বলটা পানু, এটা রাইতত (রাতে) গাওত দিয়া ঘুমাবা পারিমো। ’

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।