ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সোনারগাঁওয়ে ব্যবসায়ীকে অপহরণ, মুক্তিপণ দিয়ে মুক্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
সোনারগাঁওয়ে ব্যবসায়ীকে অপহরণ, মুক্তিপণ দিয়ে মুক্তি প্রতীকী ছবি

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের মোগরাপাড়া চৌরাস্তা এলাকা থেকে সয়দেব নামের এক মাছ ব্যবসায়ীকে অপহরণ করে মারধরের পর মুক্তিপণ আদায় করেছে দুর্বৃত্তরা। পরে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

বুধবার (২৮ ডিসেম্বর) দুপুরে এ ঘটনায় ওই ব্যবসায়ী অপহরণকারীদের বিরুদ্ধে সোনারগাঁও থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে ব্যবসায়ী সয়দেব উল্লেখ করেন, তিনি পেশায় একজন মাছ ব্যবসায়ী। গত মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যা ৫টার দিকে মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় ফলপট্টি দিয়ে যাওয়ার সময় কয়েকজন ২৫-৩০ বছর বয়সী ছেলে তাকে জোরপূর্বক একটি মাইক্রোবাসে তুলে চোখ বেঁধে নিয়ে যায়। পরে তাকে রূপগঞ্জের তারাবো বিশ্বরোড় এলাকায় একটি নির্জন স্থানে নিয়ে চোখের বাঁধন খুলে দেয়। এক পর্যায়ে তাকে মারধর করে তার কাছে থাকা ৫ হাজার ৫শ’ টাকা ছিনিয়ে নেয়। পরে অপহরণকারীরা তার বাড়িতে ফোন করে তাকে হত্যার হুমকি দিয়ে বিকাশে ২০ হাজার ৪শ’ টাকা মুক্তিপণ নেয়। মুক্তিপণ পাওয়ার পর তাকে মারধর করে ছেড়ে দেয় দুর্বৃত্তরা।

এ ঘটনার ব্যবসায়ী সয়দেব সোনারগাঁও স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। পরে তিনি বাদি হয়ে অভিযোগ দায়ের করেন।

নাম প্রকাশ না করার শর্তে মোগরাপাড়া চৌরাস্তার কয়েকজন ব্যবসায়ী জানান, মোগরাপাড়া চৌরাস্তায় প্রায়ই অপহরণের ঘটনা ঘটে। ক্ষুদ্র ব্যবসায়ীদের টার্গেট করে অপহরণ করা হয়। মুক্তিপণ পাওয়ার পর ছেড়ে দেয়।

সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) আহসান উল্লাহ বলেন, অপহরণের অভিযোগ পেয়েছি। অপহরণকারীদের চিহ্নিত করে গ্রেফতারের চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
এমআরপি/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।