ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

অসহায়দের ফ্রি চিকিৎসাসেবা ও কম্বল উপহার দিলেন ডা. নয়মময় 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২২
অসহায়দের ফ্রি চিকিৎসাসেবা ও কম্বল উপহার দিলেন ডা. নয়মময় 

খাগড়াছড়ি: প্রান্তিক জনপদের অসহায়, দরিদ্র ও দুস্থদের চিকিৎসা সহায়তা ও শীতের কম্বল বিতরণ করেছেন মানবিক চিকিৎসক নয়মময় ত্রিপুরা।

রোববার (২৫ ডিসেম্বর) জেলার দুর্গম মুবাছড়ি ইউনিয়নের মিলনপুর বনবিহার বেইনঘরে বিনামূল্যে চিকিৎসাসেবা কার্যক্রমের উদ্বোধন করেন ডা. নয়নময় ত্রিপুরার মা শান্তিবালা চাকমা ও তার সহধর্মিণী সুস্মিতা ত্রিপুরা।

দিনব্যাপী চিকিৎসাসেবায় বিভিন্ন ধরনের ওষুধ বিতরণ করা হয়। পাশাপাশি বক্ষব্যাধি, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, নাক, কান, গলা, বাত, অর্থোপেডিক, চক্ষু রোগ, গাইনি, এলার্জি ও চর্মরোগ, কিডনি, মূত্রতন্ত্রের রোগসহ প্রভৃতি রোগের চিকিৎসা দেওয়া হয়।  

জেলা ও এর বাইরের ১৬জন বিশেষজ্ঞ চিকিৎসক এ চিকিৎসাসেবায় নিয়োজিত ছিলেন। বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ বিতরণ ছাড়াও রক্তের গ্রুপ, ডায়াবেটিস নির্ণয় এবং হার্টের রোগ নির্ণয়ে ইসিজিও করানো হয় বহু রোগীকে।

ডা. নয়নময় ত্রিপুরা বলেন, ‘বাবা-মার নামে প্রতিষ্ঠিত প্রস্তাবিত ‘খগেন্দ্র-শান্তি ফাউন্ডেশন’ এর পক্ষ থেকে প্রতি বছর এমন আয়োজন করা হয়ে থাকে। বছরে কেবল একদিনই নয়; অর্থাভাবে চিকিৎসাবঞ্চিত অসহায় যে কোন মানুষের জন্যই চিকিৎসা সহায়তার হাত খোলা রেখেছে এ প্রতিষ্ঠান। ’

আয়োজকরা জানান, দুর্গম মুবাছড়ি ও আশপাশের অন্তত এক হাজার নারী-পুরুষ ও শিশু চিকিৎসা সহায়তা পেয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২২
এডি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।