ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অবশেষে নিশ্চিত, সীমান্তে মৃত ব্যক্তি ভারতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
অবশেষে নিশ্চিত, সীমান্তে মৃত ব্যক্তি ভারতীয়

লালমনিরহাট: দিনভর বিজিবি-বিএসএফের দোলাচলের পর অবশেষে নিশ্চিত হওয়া গেলো যে, লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তের ওপারে পড়ে থাকা মৃত ব্যক্তি ভারতীয়।

বুধবার (১৪ ডিসেম্বর) বিকেলে পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নে সীমান্ত সংলগ্ন ভারতের অভ্যন্তরে পড়ে থাকা মৃতদেহটি উদ্ধার করে নিয়ে যায় ভারতীয় পুলিশ।

সীমান্তবাসী ও বিজিবি জানায়, বুধবার (১৪ ডিসম্বর) সকালে শ্রীরামপুর সীমান্তের ৮৫৬ নম্বর মেইন পিলার সংলগ্ন ভারতের অভ্যন্তরে একটি মরদেহ পড়ে থাকতে দেখে বাংলাদেশিরা বিজিবিকে জানায়। বিজিবি বিষয়টি ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীকে (বিএসএফ) অবহিত করে। এ সময় বিএসএফ মৃত ব্যক্তি বাংলাদেশি দাবি করে মরদেহ উদ্ধারে অস্বীকৃতি জানায়। বিজিবিও মৃত ব্যক্তির পরিচয় শনাক্তের চেষ্টা করে। দিনভর বিজিবি-বিএসএফের দোলাচল শেষে বিকেলে মৃত ব্যক্তি ভারতীয় বলে নিশ্চিত হয় উভয় সীমান্তরক্ষী বাহিনী।

পরে ভারতের মেখলিগঞ্জ থানা পুলিশ মরদেহটি উদ্ধার করে নিয়ে যায়। মৃত ব্যক্তির নাম মাসাহাব হাসান মাসাব (৪০) বলে জানা যায়। তিনি ভারতের কোচবিহার জেলার মেখলিগঞ্জ থানার জামালদহ গ্রামের নূর মোহাম্মদের ছেলে।

৬১ বিজিবি তিস্তা ব্যাটালিয়ন-২ এর কালীরহাট ক্যাম্পের কমান্ডার সুবেদার লিয়াকত আলী বলেন, সীমান্তের ওপারে ভারতের অভ্যন্তরে পড়ে থাকা মৃত ব্যক্তিটি ভারতীয়। বিকেলে পরিচয় নিশ্চিত হলে ভারতীয় পুলিশ তার মরদেহ উদ্ধার করে নিয়ে গেছে।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।