ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

শীতে রাতের পার্টিতে 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২১ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
শীতে রাতের পার্টিতে  শীতে রাতের পার্টিতে 

শীতের এই সময়টাতে প্রায়ই আমাদের বিভিন্ন অনুষ্ঠানে যেতে হচ্ছে। প্রতিদিন পার্লারে গিয়ে হয়ত তৈরি হতে পারি না। কিন্তু চাইলে ঘরের সাজেই আমরা পেতে পারি পার্লারের লুক। আমাদের জন্য এবার সে পরামর্শই  দিয়েছেন ওমেন্স ওয়ার্ল্ডের পরিচালক বিউটি এক্সপার্ট- ফারনাজ আলম।

ফারনাজ বলেন, সাজের আগে নিজের ত্বক প্রস্তুত করে নিন। এক টুকরো পাউরুটি, এক চামচ মধু, দুই চা চামচ দুধ, আধা চা চামচ কমলালেবুর রস মিশিয়ে মুখে, হাতে ও গলায় লাগিয়ে রাখুন ১০ মিনিট।

শুকিয়ে গেলে পানি দিয়ে হালকা ম্যাসাজ করে ধুয়ে নিন। এই ১০ মিনিটেই চোখের পাতায় দিতে পারেন গাজর, শসা বা আলু কুচি। আপনার ত্বক, চোখ মুহূর্তেই ফিরে পাবে সজীবতা।

টিপটপ পার্টি
শীতে সাজের ক্ষেত্রে প্রথমেই ময়েশ্চারাইজার বেজড ফাউন্ডেশন মুখে, গলায় ও ঘাড়ে লাগিয়ে ভালো করে ব্লেন্ড করে নিন। এর ওপরে কম্প্যাক্ট পাউডার দিন। হালকা গোলাপি বা পিচ ও ব্রোঞ্জ, বাদামি, কমলা বা একটু গাঢ় গোলাপি ব্লাশন ব্যবহার করতে পারেন। তবে যেটাই ব্যবহার করুন না কেন, ব্লাশন যেন আপনার সাজের সঙ্গে মিশে যায়। ব্লাশন দেওয়ার সময় খেয়াল রাখবেন, যেন তা বেশি গাঢ় হয়ে পুরো মুখে ছড়িয়ে না যায়। গালের হাড়ের ওপর ব্লাশন লাগাবেন।

পোশাকের সঙ্গে মিলিয়ে চোখে গাঢ় রঙের শ্যাডো লাগিয়ে নিন। চোখের নিচে কাজল দিন। চোখের ওপরের পাতায় নীল, সবুজ, সোনালি বা রুপালি যেকোনো রঙের গ্লিটার আইলাইনার ব্যবহার করতে পারেন। আইলাইনার দিয়ে মোটা করে লাইন টেনে নিন। একবার মাশকারা শুকিয়ে যাওয়ার পর আরও একবার মাশকারা লাগান।

রাতের সাজে ঠোঁট গাঢ় রঙের লাল, মেরুন, গোলাপি বা বাদামি রঙের অয়েলি লিপস্টিক বা লিপগ্লস লাগিয়ে নিন। পারলে লিপস্টিক চিকন তুলি দিয়ে লাগিয়ে নিন। ঠোঁটের শেপ অনেক শার্প লাগবে।

শাড়ি পরলে চুল আয়রন করে ছেড়ে রাখতে পারেন অথবা উঁচু করে খোঁপা করতে পারেন। ওয়েস্টার্ন পোশাক বা লম্বা গাউন টাইপের পোশাক পরলে সামনের অংশের চুল হালকা পাফ করে ফুলিয়ে পেছনে ক্লিপ আটকে বাকি চুল খোলা রাখতে পারেন। হাত-পায়ে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। নখে দিন পোশাকের রঙের সঙ্গে মিলিয়ে নেইলপলিশ।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।