ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সুপ্রিম কোর্ট বার নির্বাচনের সময় লাঠিচার্জের ঘটনা তদন্তে রিট শুনানি ২৭ মার্চ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
সুপ্রিম কোর্ট বার নির্বাচনের সময় লাঠিচার্জের ঘটনা তদন্তে রিট শুনানি ২৭ মার্চ ফাইল ফটো

ঢাকা: গত ১৫ ও ১৬ মার্চ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে আইনজীবী ও সাংবাদিকদের ওপর পুলিশের লাঠিচার্জের ঘটনা তদন্তের জন্য কমিটি গঠনের নির্দেশনা চেয়ে করা রিট শুনানির জন্য আগামী ২৭ মার্চ দিন রেখেছেন হাইকোর্ট।

মঙ্গলবার (২১ মার্চ) বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিট আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়।

গত ১৯ মার্চ রিট আবেদনটি দায়ের করেন সুপ্রিম কোর্ট বার নির্বাচনের বিএনপি সমর্থিত ১৪ প্রার্থী।  

রিটে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব, আইন সচিব, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল, পুলিশের মহাপরিদর্শক, ঢাকা মহানগর পুলিশ কমিশনার, ডিবির উপ-কমিশনার ও শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) বিবাদী করা হয়েছে।

আবেদনে গত ১৫ মার্চ আবেদনকারীদের আইনজীবী ও সাংবাদিকদের পেটানোর ঘটনা কেন আইনগত কর্তৃত্ব বহির্ভূত হবে না সেই মর্মে রুল জারির আর্জি জানানো হয়েছে।

এর আগে দুই দিনব্যাপী নির্বাচনের শেষ দিন গত ১৬ মার্চ দিনগত রাতে ফলাফল ঘোষণা করা হয়। এতে ১৪টি পদের সবকটিতে আওয়ামী লীগ সমর্থিত প্যানেল জয়ী হয়েছে।

আরও পড়ুন...
সুপ্রিম কোর্ট বার নির্বাচনের সময় লাঠিচার্জের ঘটনা তদন্তে রিট

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad