ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

হাসপাতালের ছাদে ২ শতাধিক লাশ!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
হাসপাতালের ছাদে ২ শতাধিক লাশ!

পাকিস্তানের মুলতানের একটি হাসপাতালের ছাদ থেকে প্রায় ২ শতাধিক মরদেহ উদ্ধার করা হয়েছে।  নিশতার মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মর্গের ছাদ থেকে মরদেহগুলো উদ্ধার করা হয়।

এরমধ্যে পচা-গলা কিছু মরদেহ পাওয়া গেছে। পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজের প্রতিবেদেনে এ তথ্য জানানো হয়েছে।  

এদিকে এ ঘটনার তদন্তে ছয় সদস্যের এক কমিটি গঠন করেছে পাকিস্তান সরকার। তিন দিনের মধ্যে কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

 সোশ্যাল মিডিয়ায় ওই মৃতের স্তূপের ভিডিও ছড়িয়ে পড়েছে। ধারণা করা হচ্ছে, দেহগুলো ‘গুম’ হওয়া বেলুচ বিদ্রোহীদের।  

এ বিষয়ে পাক-পঞ্জাবের মুখ্যমন্ত্রী চৌধুরী পারভেজ ইলাহি বলেছেন, মরদেহগুলো ছাদে ফেলে রেখে অমানবিক কাজ করা হয়েছে। এ ঘটনায় দায়ী কর্মীদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর উপদেষ্টা তারিক জামান গুজ্জার জানান, একজন তাকে নিশতার হাসপাতালের মর্গের ছাদে পচা-গলা মরদেহের বিষয়ে জানিয়েছিলেন।

তিনি বলেন, যখন তিনি হাসপাতালের ডাক্তারদের কাছে জানতে চান এসব কি হচ্ছে? তখন তারা বলেন, মরদেহগুলো শিক্ষার উদ্দেশে মেডিকেলের শিক্ষার্থীরা ব্যবহার করেন।

গুজ্জার বলেন চিকিৎসা শিক্ষার কাজে ব্যবহৃত লাশগুলো নামাজে জানাজার পর যথাযথভাবে দাফন করা উচিত ছিল, কিন্তু সেগুলো ছাদে ফেলে দেওয়া হয়।

সূত্র: জিও নিউজ

বাংলাদেশ সময়: ১০০৮ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
ইআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।