ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

রাশিয়ায় পুতিনের ‘ঘনিষ্ঠ’ দার্শনিকের মেয়ে গাড়িবোমা হামলায় নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৭ ঘণ্টা, আগস্ট ২১, ২০২২
রাশিয়ায় পুতিনের ‘ঘনিষ্ঠ’ দার্শনিকের মেয়ে গাড়িবোমা হামলায় নিহত আলেকসান্দর দাগিন

রাশিয়ায় প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ওপর প্রভাব বিস্তারকারী এক দার্শনিকের মেয়ে গাড়িবোমা হামলায় নিহত হয়েছেন। রাজধানী মস্কোর কাছে এ ঘটনা ঘটে বলে রোববার গণমাধ্যমগুলো খবর দিয়েছে।

 

সিএনএন ও বিবিসি অনলাইনের প্রতিবেদন অনুযায়ী, নিহত নারীর নাম দারিয়া দাগিনা। একটি অনুষ্ঠান থেকে বাসায় যাওয়ার সময় তার গাড়িটি বিস্ফোরিত হয়।

দারিয়ার বাবা আলেকসান্দর দাগিন একজন দার্শনিক। ৬০ বছর বয়সী দাগিন একজন আলোচিত উগ্র জাতীয়তাবাদী রাজনৈতিক তাত্ত্বিক। তিনি রুশ প্রেসিডেন্ট পুতিনের অত্যন্ত প্রিয় ও ঘনিষ্ঠ বলে মনে করা হয়।  

রাশিয়ার একটি গণমাধ্যমের তথ্যমতে, শনিবার সন্ধ্যায় একটি অনুষ্ঠান থেকে বাবা-মেয়ের একসঙ্গে একই গাড়িতে করে বাসায় ফেরার কথা ছিল। কিন্তু শেষ মুহূর্তে আলেকসান্দর আলাদাভাবে যাওয়ার সিদ্ধান্ত নেন।

গাড়ি বিস্ফোরণের ঘটনা নিয়ে টেলিগ্রামে ফুটেজ পোস্ট করা হয়েছে। হামলার লক্ষ্যবস্তু দাগিন ছিলেন কি না, তা এখন পর্যন্ত স্পষ্ট নয়। ফুটেজে দেখা যায়, একটি গাড়ির ধ্বংসাবশেষ জ্বলছে। উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে তৎপর হয়েছে। দাগিন হতবাক হয়ে এ দৃশ্য দেখছেন।

বিবিসি স্বাধীনভাবে এ ফুটেজ যাচাই করতে পারেনি। ঘটনার বিষয়ে এখন পর্যন্ত রুশ কর্তৃপক্ষের কাছ থেকে কোনো আনুষ্ঠানিক মন্তব্য পাওয়া যায়নি।

রুশ সরকারে আলেকসান্দর দাগিনের কোনো পদ–পদবি নেই। তবে তিনি পুতিনের অত্যন্ত কাছের মানুষ হিসেবে পরিচিত। তার মেয়ে দারিয়া একজন পরিচিত সাংবাদিক ও ভাষ্যকার ছিলেন। তিনি ছিলেন ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযানের সমর্থক।  

চলতি বছরের শুরুর দিকে দারিয়ার ওপর যুক্তরাজ্য নিষেধাজ্ঞা দেয়। ইউক্রেনে রুশ হামলার বিষয়ে অনলাইনে ‘গুজব’ ছড়ানোয় ভূমিকা রাখার জন্য ৩০ বছর বয়সী এ নারীকে অভিযুক্ত করে যুক্তরাজ্য।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, আগস্ট ২১, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।