ঢাকা, বুধবার, ৫ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারি ২০২২, ১৫ জমাদিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

মমতার বিরুদ্ধে জাতীয় সংগীত অবমাননার অভিযোগ 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২১
মমতার বিরুদ্ধে জাতীয় সংগীত অবমাননার অভিযোগ  মমতা বন্দ্যোপাধ্যায়

মুম্বাই সফরে গিয়ে জাতীয় সংগীত অবমাননা  করেছেন  পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতার বিরুদ্ধে এমনটিই অভিযোগ তুলেছে বিজেপি।

এ ঘটনায় মমতার বিরুদ্ধে পুলিশের কাছে একটি অভিযোগও দায়ের করেছেন মুম্বাইয়ের এক বিজেপি নেতা।
মঙ্গলবার মুম্বাই সফরে গিয়েছিলেন মমতা। সেখানে মমতা বিশিষ্টজনদের সঙ্গে একটি বৈঠক করেন। সেই বৈঠকেই জাতীয় সংগীতকে ঘিরে ‘বিতর্কের’ সূত্রপাত।

তার বিরুদ্ধে অভিযোগ, বৈঠক চলাকালীন মমতা বসে থেকে জাতীয় সংগীত গাইতে শুরু করেন। দু-কয়েকটি শব্দ বলার পর হঠাৎ-ই মমতা উঠে জাতীয় সংগীত গাইতে শুরু করেন। কিন্তু পুরো জাতীয় সংগীত না গেয়ে কয়েকটি লাইন উচ্চারণের পর জাতীয় সংগীত থামিয়ে দিয়ে বলে ওঠেন, ‘জয় মহারাষ্ট্র’। এখানেই আপত্তি বিজেপি নেতাদের।

মহারাষ্ট্রের বিজেপি নেতা প্রতীক কাপরে কটাক্ষ করে বলেছেন, ‘বৈঠকে তথাকথিত বিশিষ্টজনেরা হাজির ছিলেন। তাদের উপস্থিতিতেই মুখ্যমন্ত্রী মমতা বসে থাকা অবস্থাতে জাতীয় সংগীত গাইতে শুরু করলেন। শুধু তাই নয়, আবার হঠাৎ মাঝপথেই জাতীয় সংগীত থামিয়েও দিলেন! এটা কি জাতীয় সংগীতকে অবমাননার সামিল নয়!’ 

এদিকে পশ্চিমবঙ্গ তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষ জাতীয় সংগীত নিয়ে বিজেপি’র অভিযোগ প্রসঙ্গে বৃহস্পতিবার টুইট করে বলেন, ‘জাতীয় সংগীত নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ভিত্তিহীন কুৎসা করছে বিজেপি। মুখ্যমন্ত্রী ‘জন গণ’ গাননি। গানের শব্দ ধরে ভাবার্থ বিশ্লেষণ করে দেশের ঐক্য, ঐতিহ্য, সম্প্রীতি, সংহতির কথা তুলে ধরছিলেন। বিজেপি না বোঝে প্রকৃত জাতীয়তাবাদ, না বোঝে জাতীয় সংগীত, না বোঝে জাতীয় সংহতি। ’

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২১ 
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa