ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

একদল শিক্ষার্থীর ওপরে গাড়ি, কেড়ে নিলো ৫ প্রাণ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৮
একদল শিক্ষার্থীর ওপরে গাড়ি, কেড়ে নিলো ৫ প্রাণ ক্লোজ সার্কিট ক্যামেরার ফুটেজ থেকে নেওয়া ছবি

ঢাকা: উত্তর-পূর্ব চীনে একটি প্রাথমিক বিদ্যালয়ের সামনে রাস্তা ক্রস করার সময় একদল শিক্ষার্থীর ওপর একটি বেপরোয়া গাড়ি উঠে গেছে। এতে পাঁচ খুদে শিক্ষার্থী নিহত এবং অন্তত ১৮ জন আহত হয়েছেন বলে দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম বলছে।

বৃহস্পতিবার (২২ নভেম্বর) দেশটির লিওনিং প্রদেশের হুলুদাও শহরে এ ঘটনা ঘটে। পরে পুলিশ ওই গাড়ির চালককে আটক করে নিজেদের হেফাজতে নেয়।

এছাড়া তারা ঘটনাটি তদন্ত করে দেখছে বলে জানায়।

এ ঘটনাটি ধরা পড়েছে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরায়। আর এর ফুটেজ ইতোমধ্যে ভার্চুয়াল জগতে ছড়িয়ে পড়েছে। মূলত তা থেকেই তদন্ত করবে পুলিশ।

যাচাই না করা ওই ভিডিওতে দেখা গেছে, রাস্তার ভুল সাইট দিয়ে একটি গাড়ি যাচ্ছে। আর এসময় একদল শিশু শিক্ষার্থী রাস্তা ক্রস করার নির্দিষ্ট লাইন দিয়েই পার হচ্ছিল। পরে মুহূর্তেই অপ্রত্যাশিতভাবে তাদের ওপর গাড়িটি উঠে যায়।

দেশটির পুলিশ বলছে, ওই গাড়ির ৪০ বছর বয়সী চালককে আটক করা হয়েছে। আর ওই চালক জিজ্ঞাসাবাদে বলেছেন, এটি একটি প্রতিশোধমূলক দুর্ঘটনা।

এর আগে দেশটিতে এ মাসেই সড়ক দুর্ঘটনায় অন্তত ১৩ জন নিহত হন। সেইসঙ্গে চীনে চলতি বছরের সেপ্টেম্বরও ভয়াবহ সড়ক দুর্ঘটনা কেড়ে নেয় ১১ প্রাণ।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।