ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পরীক্ষামূলক যাত্রায়ই দেয়াল ভাঙলো দিল্লি মেট্রো 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৭
পরীক্ষামূলক যাত্রায়ই দেয়াল ভাঙলো দিল্লি মেট্রো  ট্রেনের ইঞ্জিনের একটি অংশ ইয়ার্ডের দেয়াল ভেঙে বাইরে বেরিয়ে আসে

বড়দিন উপলক্ষে নয়াদিল্লিবাসীর জন্য উপহার হিসেবে মেট্রোর একটি লাইন উদ্বোধনের প্রস্তুতি চলছিলো। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উদ্বোধন করার কথা এ লাইনের। চূড়ান্ত প্রস্তুতি হিসেবে পরীক্ষামূলক যাত্রায় নির্ধারিত রুটে নামানো হয় ট্রেন। কিন্তু এ যাত্রায়ই দেয়াল ভাঙলো ট্রেনটি।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দিল্লি মেট্রোর ‘মেজেন্টা লাইন’ নামে ওই অংশটি এ দুর্ঘটনার কবলে পড়ে। একটি দেয়াল ভেঙে ট্রেনটি ক্ষতিগ্রস্ত হলেও এতে কেউ হতাহত হয়নি।

তবে এ নিয়ে দিল্লির সংবাদমাধ্যমে আলোচনার ঝড় বইছে।

প্রাথমিক অনুসন্ধানের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, কালিন্দি কুঞ্জ ট্রেন ইয়ার্ডে মেট্রোর ট্রেনটি পরীক্ষামূলকভাবে যাত্রা করা হয়। কিন্তু এর স্বয়ংক্রিয় ব্রেক আকস্মিক অকেজো হয়ে পড়ে। ফলে ডিপোর দেয়াল ভেঙে সামনে চলে যায় ট্রেনটি। এতে দু’টি কোচ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। অল্পের জন্য নিচে পড়ে বড় দুর্ঘটনা থেকে রক্ষা পায় দিল্লি মেট্রোর অংশটি।

সংবাদমাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা যায়, ট্রেনের ইঞ্জিনের একটি অংশ ইয়ার্ডের দেয়াল ভেঙে বাইরে বেরিয়ে আসে।  

মেজেন্টা লাইনের ‘কালকাজি মন্দির-বোটানিক্যাল গার্ডেন’ নামের সম্প্রসারিত অংশটি ২৫ ডিসেম্বর বড় দিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উদ্বোধন করার কথা। কিন্তু এই দুর্ঘটনার ফলে নির্ধারিত যাত্রা নিয়ে আশঙ্কা তৈরি হয়েছে।

এই ট্রেনটি দিল্লির জোনাকপুরী থেকে নইডা রুটে চলার কথা রয়েছে। দিল্লি ও নইডাবাসীর সময় বাঁচাতে মেট্রোর সম্প্রসারিত এই অংশের যাত্রার জন্য গত মাসে অনুমোদন দেয় মেট্রো রেল নিরাপত্তা কমিশনারের কার্যালয়।

২৫ স্টেশনের এই ট্রেন সার্ভিস দিল্লি ও নইডা রুটের যাত্রীদের অন্তত ৪৫ মিনিট বাঁচাবে। ট্রেনটি চালু হলে ৫২ মিনিটের যাত্রা শেষ করা যাবে মাত্র ১৯ মিনিটে।  

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad