ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

বড়দিনে গির্জায় যাচ্ছেন না রানি এলিজাবেথ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
বড়দিনে গির্জায় যাচ্ছেন না রানি এলিজাবেথ ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ (ফাইল ফটো)

খ্রিস্টান সম্প্রদায়ে সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিনে (ক্রিস্টমাস ডে) গির্জায় যাচ্ছেন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ।

ঢাকা: খ্রিস্টান সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিনে (ক্রিস্টমাস ডে) গির্জায় যাচ্ছেন ৯০ বছর বয়সী ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ।

তীব্র শীতের কারণে তিনি গির্জার অনুষ্ঠানিকতায় যোগ দিতে পাচ্ছেন না বলে রাজপ্রাসাদ ‘বাকিং হাম প্যালেস’ থেকে এক বিবৃতিতে জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, স্যানড্রিংহামে অবস্থিত রানি দ্বিতীয় এলিজাবেথের ব্যক্তি মালিকানাধীন এতিহ্যবাহী বাড়ি ভ্রমণ করেছেন। ঠান্ডাজনিত সমস্যা থেকে দূরে থাকতে ঘরের মধ্যেই অবস্থান করে তিনি রাজ পরিবারের সদস্যদের সঙ্গে দিনটি কাটিয়ে দেবেন।

১৯৮৮ সাল থেকে রানি প্রতিবছর স্যানড্রিংহামে কাটান। তবে গির্জায় যাওয়া মিস করেন না।

এদিকে, প্রিন্স উইলিয়াম ও ডাচেস অব কেমব্রিজ রাজকীয় দম্পতি বুধবার তাদের স্যানড্রিংহামে যাওয়ার পরিকল্পনা বাতিল করেছেন। তবে তারা তাদের দুই সন্তান জর্জ এবং শার্লটকে নিয়ে বাকলিবারি গ্রামের গির্জায় বড়দিন উদযাপন করেন।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
টিআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।