ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

‘অপহৃত প্লেনের যাত্রীদের বের করে আনা হচ্ছে’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৬
‘অপহৃত প্লেনের যাত্রীদের বের করে আনা হচ্ছে’ অপহরণের শিকার প্লেন থেকে যাত্রীদের বের করে আনা হচ্ছে

অপহরণের শিকার লিবিয়ার অভ্যন্তরীণ যাত্রীবাহী প্লেনের যাত্রীদের বের করে আনার খবর জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম। প্লেনের ১১৮ আরোহীর মধ্যে প্রথম দফায় ২৫ জনকে নিরাপদে বের করে আনা হয়েছে বলে জানিয়েছেন মাল্টার প্রধানমন্ত্রী জোসেফ মুস্কাত। 

ঢাকা: অপহরণের শিকার লিবিয়ার অভ্যন্তরীণ যাত্রীবাহী প্লেনের যাত্রীদের বের করে আনার খবর জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম। প্লেনের ১১৮ আরোহীর মধ্যে প্রথম দফায় ২৫ জনকে নিরাপদে বের করে আনা হয়েছে বলে জানিয়েছেন মাল্টার প্রধানমন্ত্রী জোসেফ মুস্কাত।

 

মাল্টার প্রধানমন্ত্রীর বরাত দিয়ে অন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, প্রথম দফায় ৮ইউ২০৯ ফ্লাইটের আরোহীদের মধ্যে নারী ও শিশুদের বের করে আনা হয়েছে। দ্বিতীয় দফায় আরো ২৫ জনকে বের করে আনার প্রক্রিয়া চলছে।

তবে এ বিষয়ে অপহারণকারীদের সঙ্গে কর্তৃপক্ষের কি ‘সমঝোতা’ হয়েছে সে বিষয়ে কিছু জানা যায়নি।  

লিবিয়ার রাষ্ট্রীয় মালিকানাধীন ‘আফ্রিকিউয়া এয়ারওয়েজের’ এয়ারবাস এ-৩২০ ফ্লাইটটি দুই অপহরণকারী যাত্রীবেশে শুক্রবার (২৩ ডিসেম্বর) অপহরণ করেন। তাদের একজনের হাতে হ্যান্ডগ্রেনেড ছিল, তারা প্লেটি উড়িয়ে দেওয়ার হুমকিও দেন।

**লিবিয়ার প্লেন অপহরণ, মাল্টায় জরুরি অবতরণ

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।