ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

‘আমি তিনজনকে হত্যা করেছি’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৯ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৬
‘আমি তিনজনকে হত্যা করেছি’ ছবি: সংগৃহীত

ফিলিপাইনের দাভাও নগরের মেয়র থাকাকালীন দেশটির বর্তমান প্রেসিডেন্ট রড্রিগো দুতের্তে তিনজনকে হত্যা করেছেন বলে স্বীকার করেছেন। বিবিসি’কে দেওয়া এক সাক্ষাতকারে তিনজনকে গুলি করে হত্যার বিষয়টি স্বীকার করেন রড্রিগো দুতের্তে।

ঢাকা: ফিলিপাইনের দাভাও নগরের মেয়র থাকাকালীন দেশটির বর্তমান প্রেসিডেন্ট রড্রিগো দুতের্তে তিনজনকে হত্যা করেছেন বলে স্বীকার করেছেন। সম্প্রতি বিবিসি’কে দেওয়া এক সাক্ষাতকারে তিনজনকে গুলি করে হত্যার বিষয়টি স্বীকার করেন রড্রিগো দুতের্তে।

তিনি বলেন, ‘আমি তিনজনকে হত্যা করেছি। আমি জানি না, আমার বন্দুক থেকে কী পরিমাণ বুলেট তাদের দেহে বিদ্ধ করেছে। এ হত্যার ঘটনা ঘটেছে এবং আমি এ বিষয়ে মিথ্যা বলতে পারি না। ’

যাদের হত্যা করা হয়েছে তারা সন্দেহভাজন অপরাধী। প্রেসিডেন্ট রড্রিগো দুতের্তের এমন স্বীকার উক্তি নিয়ে দেশটিতে তীব্র সমালোচনার ঝড় উঠেছে। এরই মধ্যে অনেকে তার অভিশংসন দাবি করেছেন।

প্রায় দুই দশক দেশটির দক্ষিণের নগর দাভাওয়ের মেয়র ছিলেন দুতার্তে। এ সময় অপরাধ দমনে কঠোর পদক্ষেপের জন্য তিনি বেশ সুনাম অর্জন করেছিলেন। এর আগে ২০১৫ সালে দাভাও নগরের মেয়র থাকাকালেই অপরহণ ও হত্যার অভিযোগে প্রথমবারের মতো সন্দেহভাজন তিনজনকে হত্যার কথা স্বীকার করেছিলেন দুতার্তে।

গত মে মাসে অনুষ্ঠিত নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী মার রক্সাসকে পরাজিত করে ফিলিপাইনের প্রেসিডেন্ট নির্বাচিত হন রড্রিগো দুতের্তে। প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পরপরই তিনি মাদকাসক্ত ব্যক্তি, ব্যবসায়ী ও অপরাধীদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেন তিনি। মাদকসেবীদের শনাক্ত করে হত্যারও হুমকি দেন দুতের্তে।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৬

টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ