ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ট্রাম্প প্রশাসনের পররাষ্ট্রমন্ত্রী হচ্ছেন রেক্স টিলারসন!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৬ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৬
ট্রাম্প প্রশাসনের পররাষ্ট্রমন্ত্রী হচ্ছেন রেক্স টিলারসন! রেক্স টিলারসন

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পেতে পারেন ইক্সেন মোবিল (Exxon Mobil) কোম্পানির প্রধান নির্বাহী (সিইও) রেক্স টিলারসন।

ঢাকা: যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পেতে পারেন ইক্সেন মোবিল (Exxon Mobil) করপোরেশনের প্রধান নির্বাহী (সিইও) রেক্স টিলারসন।

ডোনাল্ড ট্রাম্প পররাষ্ট্রমন্ত্রীর পদের জন্য রেক্স টিলারসনের মনোনয়ন প্রত্যাশা করেছেন।

ট্রাম্পের একাধিক ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো রোববার এমন খবর প্রকাশ করে।

এরই মধ্যে শনিবার নিউইয়র্কের ট্রাম্পের বর্তমান আবাসিকস্থল ট্রাম্প ট্রাওয়ারে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করেছেন রেক্স টিলারসন।

খবরে বলা হয়, ২০০৪ সালে টেক্সাসভিত্তিক একটি তেল কোম্পানির প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেন রেক্স টিলারসন। এছাড়া রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গেও তার ঘনিষ্ঠ ব্যবসায়িক সম্পর্ক রয়েছে।

সব কিছু ঠিক থাকলে পরবর্তী মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পেতে যাচ্ছেন ৬৪ বছর বয়সী একাধিক ব্যবসায় প্রতিষ্ঠানের কর্ণধার ও নির্বাহী প্রধান রেক্স টিলারসন!

ট্রাম্পের এ সিদ্ধান্ত এখনও চূড়ান্ত নয়। তবে আগামী সপ্তাহের মধ্যে আনুষ্ঠানিকভাবে ঘোষণা আসতে পারে বলে সূত্রগুলো জানাচ্ছে।

ফক্স নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে রেক্স টিলারসনের যোগ্যতা সম্পর্কে ট্রাম্প বলেন ‘তিনি একজন ওয়ার্ল্ড ক্লাস প্লেয়ার। আমি যতটুকু জানি, তিনি (টিলারসন) বিশ্বের সর্ববৃহৎ কোম্পানির ইনচার্জ। ’

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৬
ওএইচ/টিআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।