ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

গুরু রামাচন্দ্রানের পাশেই সমাহিত হলেন ‘আম্মা’ জয়ললিতা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৬
গুরু রামাচন্দ্রানের পাশেই সমাহিত হলেন ‘আম্মা’ জয়ললিতা

নিজের রাজনৈতিক ও অভিনয় জীবনের গুরু এম জি রামাচন্দ্রানের (এমজিআর) পাশেই সমাহিত হলেন তামিলনাড়ুর ‘আম্মা’ মুখ্যমন্ত্রী জয়ললিতা।

ঢাকা: নিজের রাজনৈতিক ও অভিনয় জীবনের গুরু এম জি রামাচন্দ্রানের (এমজিআর) পাশেই সমাহিত হলেন তামিলনাড়ুর ‘আম্মা’ মুখ্যমন্ত্রী জয়ললিতা।

মঙ্গলবার ( ডিসেম্বর ০৬) সন্ধ্যায় রাজধানী চেন্নাইয়ের মেরিনা বিচে এমজিআর মেমোরিয়ালে সম্পন্ন হয় জয়ললিতার শেষকৃত্য।

সোমবার ( ডিসেম্বর ০৫) দিবাগত রাতে মৃত্যুর পর শ্রদ্ধা নিবেদনের জন্য জয়ললিতার মরদেহ রাখা হয় চেন্নাইয়ের রাজাজি হলে। সেখানে ভক্ত সমর্থকদের পাশাপাশি ভিড় করেন ভারতের প্রায় সব বড় বড় রাজনীতিক।

রাজাজি হলে জয়ললিতার মরদেহে ফুল দিয়ে প্রদ্ধা জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শেষকৃত্যে উপস্থিত ছিলেন ভারতীয় রাষ্ট্রপতি প্রণব মুখার্জি, কংগ্রেসের ভাইস প্রেসিডেন্ট রাহুল গান্ধী সহ বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী এবং ভারতের জাতীয় স্তরের রাজনীতিকরা।

এছাড়া দক্ষিণী ছবির সুপারস্টার রজনীকান্তও রাজাজি হলে জয়ললিতার শবদেহে শ্রদ্ধা নিবেদন করেন।

মঙ্গলবার বিকেল সোয়া চারটার দিকে রাজাজি হল থেকে শুরু হয় তার শেষযাত্রা।
সন্ধ্যায় এমজিআর মেমোরিয়ালে জয়ললিতার শেষকৃত্যের ধর্মীয় আচার সম্পন্ন করেন তার দীর্ঘদিনের সহকর্মী এবং বিশ্বস্ত বান্ধবী শশীকলা নটরাজন।

সন্ধ্যায় পূর্ণ ‍রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করা হয় জয়ললিতাকে। এ সময় ভারতীয় সেনাবাহিনীর একটি দল গান স্যালুট ও  সামরিক সালাম প্রদান করেন।

জয়ললিতার শেষকৃত্য যাত্রায় উপস্থিত ছিলেন তার ভক্ত-অনুরাগীসহ লাখ লাখ সাধারণ মানুষ। শবযাত্রার দৈঘ্য ছাড়িয়ে যায় প্রায় তিন কিলোমিটার পথ।

সোমবার দিবাগত রাত বারোটার পর আনুষ্ঠানিকভাবে জয়ললিতার মৃত্যুর বিষয়টি ঘোষণা দেয় চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতাল কর্তৃপক্ষ। তবে সকাল থেকেই ছড়িয়ে পড়েছিলো তার মৃত্যুর গুজব।

দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন তামিলনাড়ুর সবচেয়ে জনপ্রিয় এই রাজনীতিক।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।