ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

‘ম্যাড ডগ’ জেনারেলকে প্রতিরক্ষামন্ত্রী করছেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০২ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৬
‘ম্যাড ডগ’ জেনারেলকে প্রতিরক্ষামন্ত্রী করছেন ট্রাম্প

জেনারেল জেমস মাট্টিসকে মার্কিন প্রতিরক্ষামন্ত্রী হিসেবে নিয়োগ দিতে যাচ্ছেন দেশটির নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আফগানিস্তান ও ইরাকে কর্মরত এই নৌ সেনানায়ক ‘ম্যাড ডগ’ হিসেবেও বেশ পরিচিত।  

ঢাকা: জেনারেল জেমস মাট্টিসকে মার্কিন প্রতিরক্ষামন্ত্রী হিসেবে নিয়োগ দিতে যাচ্ছেন দেশটির নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আফগানিস্তান ও ইরাকে কর্মরত এই নৌ সেনানায়ক ‘ম্যাড ডগ’ হিসেবেও বেশ পরিচিত।

  

শুক্রবার (০২ ডিসেম্বর) আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে এমনটিই জানানো হয়েছে।  

ওহ‍াইও রাজ্যের একটি অনুষ্ঠানে এ ঘোষণা দিয়ে মি. ট্রাম্প বলেন, ‘তিনিই (জেমস মাট্টিস) আমাদের মধ্যে বেস্ট। তিনি একজন খাটি জেনারেল। ’ 

ওবামা প্রশাসনের ঘোর সমালোচক জেমস মাট্টিস। ওবামার মধ্যপ্রাচ্য নীতি বিশেষত ইরান ইস্যু নিয়েও প্রকাশ্যে সমালোচনা করেছেন তিনি। যিনি মধ্যপ্রাচ্যের শান্তি ও স্থিতিশীলতার জন্য ইরানকে একমাত্র হুমকি বলেও মনে করেন।  

২০১৩ সালে অবসরে যাওয়া মাট্টিস ১৯৯১ সালের উপসাগরীয় যুদ্ধ ও ২০০১ সালে আফগানিস্তানে সেনা অভিযানের সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত ছিলেন।  

নৌবাহিনীর জেনারেল মাট্টিস যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল কমান্ডের প্রধান ছিলেন 
৬৬ বছর বয়সী মাট্টিস।  

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৬
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad