ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

জার্কাতায় সন্ত্রাসী হামলায় নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৬
জার্কাতায় সন্ত্রাসী হামলায় নিহত ৭ ছবি: সংগৃহীত

ঢাকা: ইন্দোনেশিয়ার রাজধানী জার্কাতায় সন্ত্রাসী হামলার ঘটনায় পাঁচ হামলাকারীসহ মোট সাতজন নিহত হয়েছেন। নিহত বাকি দু’জনের একজন ডাচ ও একজন ইন্দোনেশিয়ান নাগরিক।

এ ঘটনায় আহত হয়েছেন আরও অনেকে।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) জাকার্তা পুলিশের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এ খবর জানায়। হামলার ঘটনায় বেশ কয়েকজন আহতও হয়েছেন।

খবরে বলা হয়, সন্ত্রাসীরা অন্তত ৭টি বোমার বিস্ফোরণ ঘটায়। এর মধ্যে একটি স্টারবাকস কফি’র সামনে। এসময় পুলিশের সঙ্গে তাদের গুলি বিনিময়ের ঘটনা ঘটে। বোমা হামলাগুলোর অন্তত তিনটি আত্মঘাতী বলে ধারণা করা হচ্ছে।

ঘটনাস্থলে উপস্থিত একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমের এক ফটোসাংবাদিক বলেন, বিস্ফোরণে স্টারবাকস কফি’র জানালা উড়ে গেছে। রাস্তার উপর তিনজনের মরদেহ দেখা গেছে।

জাকার্তা পুলিশের মুখপাত্র অ্যান্টনি চারলিয়ান সাংবাদিকদের বলেছেন, এর আগে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) ইন্দোনেশিয়ায় হামলার হুমকি দিয়েছিল। তবে এই মুহূর্তে বলা যাচ্ছে না, কারা এ হামলাটি চালিয়েছে।

হামলায় ১০ থেকে ১৪ জন বন্দুকধারী অংশ নিয়েছেন বলে জানিয়েছে জার্কাতা পুলিশ। দেশটির প্রেসিডেন্ট জোকো উইদোদো নিরাপত্তা বাহিনীকে হামলাকারীদের আটক করাসহ পরিস্থিতি নিয়ন্ত্রণের নির্দেশ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩২১ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৬/আপডেট: ১৫৩৭ ঘণ্টা
এসএস/আরএইচ

** জার্কাতায় সন্ত্রাসী হামলায় পুলিশসহ নিহত ৬
**  জার্কাতায় সন্ত্রাসী হামলায় নিহত ৩
** জার্কাতায় ব্যাপক বিস্ফোরণের আওয়াজ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।