ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

হিলারিকে ‘মিথ্যাবাদী’ বললেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
হিলারিকে ‘মিথ্যাবাদী’ বললেন ট্রাম্প ছবি : সংগৃহীত

ঢাকা: আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের দৌড়ে থাকা ডেমোক্রেট দলের প্রার্থী হিলারি ক্লিনটনকে ‘মিথ্যাবাদী’ বলেছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।

স্থানীয় সময় সোমবার (২১ ডিসেম্বর) মিশিগানে এক র‌্যালিতে ট্রাম্প এ মন্তব্য করেন।

র‌্যালিতে ৬ হাজারেরও বেশি মানুষ যোগ দেয়।

জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট তাদের ‘প্রোপাগান্ডা’ ভিডিওতে ট্রাম্পের মন্তব্য ব্যবহার করছে বলে সম্প্রতি মন্তব্য করেছেন হিলারি। গত ২ ডিসেম্বর স্থানীয় সময় বিকেলে ক্যালিফোর্নিয়ার স্যানবার্নারডিনোতে নির্বিচারে গুলির ঘটনা ঘটে। এতে ১৪ জন নিহত হন। এর পরপরই ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রে মুসলিমদের প্রবেশ নিষিদ্ধের দাবি জানান। শুধু তাই নয়, আসন্ন নির্বাচনে প্রেসিডেন্ট নির্বাচিত হলে তিনি তার এ দাবির বাস্তবায়ন করবেন বলেও ঘোষণা দিয়ে রেখেছেন।

গত শনিবার (১৯ ডিসেম্বর) ডেমোক্রেট প্রার্থীদের মধ্যে বিতর্কের সময় হিলারি বলেন, ট্রাম্পের এ মন্তব্য ব্যবহার করে আইএস প্রোপাগান্ডা ভিডিও ছাড়ছে এবং এটি পুঁজি করে নতুন নতুন জঙ্গিও নিয়োগ দেওয়া হচ্ছে। তিনি আসলে ওই মন্তব্য করে জঙ্গি সংগঠনটির সেরা ‘নিয়োগদাতা’য় পরিণত হয়েছেন।

ক্লিনটনের এ মন্তব্যের প্রতিক্রিয়ায় মিশিগানের র‌্যালিতে ট্রাম্প বলেন, তিনি (হিলারি) একজন মিথ্যাবাদী। শুধু তাই নয়, তিনি একজন কুটিল ব্যক্তিও। তার ক্ষমা চাওয়া উচিত।

বাংলাদেশ সময়: ০৯৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।