ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

কেজরীওয়ালের অফিসে তল্লাশি, দিল্লিতে রাজনৈতিক ঝড়

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৫
কেজরীওয়ালের অফিসে তল্লাশি, দিল্লিতে রাজনৈতিক ঝড় ছবি: সংগৃহীত

ঢাকা: অরবিন্দ কেজরীওয়ালের মুখ্য সচিবের দুর্নীতির তদন্ত করতে সরাসরি তাঁর অফিসের দরজায় হানা দেয় ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থা সিবিআই।

এর জেরে মঙ্গলবার রীতিমতো ঝড় শুরু হয় ভারতের জাতীয় রাজনীতিতে।

কেন্দ্রের ‍শাসক দল বিজেপির সমালোচনায় একজোট হয়েছে প্রায় সব কটি বিরোধী রাজনৈতিক দল।

সিবিআই জানিয়েছে একটি দুর্নীতি মামলায় রাজেন্দ্র কুমারসহ ৬ জনের বাড়ি, অফিস-সহ নানা জায়গায় দিনভর তল্লাশি চালিয়ে ১০ লাখ টাকা এবং ভারতীয় মুদ্রায় তিন লাখ টাকার বিদেশি মুদ্রা উদ্ধার করা হয়েছে। রাতে রাজেন্দ্র কুমারকে জিজ্ঞাসাবাদের জন্য সিবিআই সদর দফতরে নিয়ে যাওয়া হয়। পরে অবশ্য ছেড়েও দেওয়া হয়।

কিন্তু কেজরীওয়ালের অভিযোগ, রাজেন্দ্র কুমার নন, আসল লক্ষ্য তিনি। বিজেপি রাজনৈতিক ভাবে আম আদমি পার্টির মোকাবিলায় ব্যর্থ হয়েই প্রতিহিংসা চরিতার্থ করতে সিবিআইকে লেলিয়ে দিয়েছে।

প্রধানমন্ত্রীকে ‘কাপুরুষ’ ও ‘সাইকোপ্যাথ’ বলে টুইট করে কেজরী বলেন, ‘‘মোদি, তুমি সিবিআইকে কাজে লাগিয়ে অন্যদের ভয় দেখাতে পারো। কিন্তু আমাকে নয়!’’

অপরদিকে মোদিকে ‘কাপুরুষ’ ও ‘সাইকোপ্যাথ’ বলায় ক্ষোভে ফেটে পড়ে বিজেপি নেতৃত্ব দাবি তোলেন, এ জন্য দিল্লির মুখ্যমন্ত্রীকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। যদিও রাত পর্যন্ত কেজরী তা চাননি ।

এদিকে কোনও মুখ্যমন্ত্রীর দফতরে সিবিআই তল্লাশি চালাতে পারে কি না? এ প্রশ্নে বিরোধীরা একজোটে কেজরীর পাশে দাঁড়িয়ে একে যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় কেন্দ্রীয় হস্তক্ষেপ বলে দাবি করেছে।

তৃণমূল, জেডিইউ, সিপিএম-এর পাশাপাশি কংগ্রেসও এই ঘটনা নিয়ে বিজেপির সমালোচনা করেছে।
 
বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৫
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।