ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

খোঁজ মিলছে না চীনা ধনকুবের গুয়াংচংয়ের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৫
খোঁজ মিলছে না চীনা ধনকুবের গুয়াংচংয়ের

ঢাকা: চীনের ‘ওয়ারেটন বাফেট’ বলে পরিচিতি ধনকুবের গুয়ো গুয়াংচংয়ের হদিস মিলছে না। গত বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) থেকে তার কোনো খোঁজ নেই।



গুয়াংচংয়ের ব্যবসা প্রতিষ্ঠান ফসুন ইন্টারন্যাশনালের কর্মকর্তারা দু’দিন ধরে তার সঙ্গে যোগাযোগ কর‍ার চেষ্টা চালিয়েও ব্যর্থ হচ্ছেন। শুক্রবার (১১ ডিসেম্বর) ফসুনের কর্মকর্তাদের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর দিয়েছে।

অর্থনীতি বিষয়ক সাময়িকী সাইক্সিন জানায়, বৃহস্পতিবার বিকেলের পর থেকে ফসুনের কর্মীরা তাদের কর্তার খোঁজ পাচ্ছেন না বলে জানিয়েছেন। গুয়াংচং নিখোঁজ হওয়ার পর চীনের অন্যতম বৃহৎ শিল্পগোষ্ঠী ফসুন ইতোমধ্যে হংকংয়ে তাদের লেনদেনও স্থগিত করেছে।

স্বজন ও সহকর্মীরা সন্দেহ করছেন, ফসুনের প্রধানকে পুলিশ আটক করে নিয়ে গেছে। তাকে গত বৃহস্পতিবার সাংহাইতে পুলিশের সঙ্গেই সর্বশেষ দেখা যায়।

ফসুন ইন্টারন্যাশনাল সংশ্লিষ্ট একটি সূত্র বলছে, কিছু দিন আগে একটি বিষয়ে তদন্তের জন্য সম্ভবত গুয়াংচংয়ের সহযোগিতা চায় কর্তৃপক্ষ। এ নিয়ে কথা বললে সেসময় মন্তব্য করতে অপারগতা প্রকাশ করেন গুয়াংচংও। তবে, গত আগস্টে দায়ের করা একটি দুর্নীতি মামলার সঙ্গে সংশ্লিষ্ট ছিলেন তিনি।

ফসুন শিল্পগোষ্ঠী জানিয়েছে, এ বিষয়ে শিগগির বিবৃতি দেবে কর্তৃপক্ষ।

প্রভাবশালী ফোর্বস ম্যাগাজিনের হিসাব অনুসারে, ‘চীনের ওয়ারেন বাফেটের’ অর্থ-সম্পদ প্রায় সাতশ’ কোটি ডলার সমমূল্যের।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ