ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

করাচিতে বাস- ট্যাংকার সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৬২

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৯ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৫
করাচিতে বাস- ট্যাংকার সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৬২ ছবি: সংগৃহীত

ঢাকা: পাকিস্তানের দক্ষিণাঞ্চলে একটি তেলবাহী ট্যাংকারে সঙ্গে যাত্রীবাহী বাসের সংঘর্ষে শেষ খবর পাওয়া পর্যন্ত কমপক্ষে ৬২ জন নিহত হয়েছেন। সংঘর্ষের পর উভয় গাড়িতেই আগুন ধরে যায়।



রোববার (১১ জানুয়ারি) ভোরে বন্দরনগরী করাচি থেকে শিকারপুরের উদ্দেশে রওয়ানা দেওয়া বাসটির সঙ্গে বিপরীত দিক থেকে আসা তেলবাহী ট্যাংকারটির সংঘর্ষ হলে এ হতাহতের ঘটনা ঘটে।

তবে, তেলবাহী ট্যাংকারটি পুরোপুরি ভুলপথে এসেও অনেক দ্রুতগতিতে চলছিল বলে এ দুর্ঘটনা ঘটেছে বলে জানায় সংবাদ মাধ্যম।

রাও মুহাম্মদ আনওয়ার নামে স্থানীয় এক প্রশাসনিক কর্মকর্তা সাংবাদিকদের বলেন, তেলবাহী ট্যাংকারের সঙ্গে সংঘর্ষের পরপরই বাসটিতে আগুন ধরে যাওয়ায় বেশি হতাহতের ঘটনা ঘটে। নিহতদের মধ্যে অনেক নারী ও শিশু ছিলেন।

সেমি জামালি নামে করাচি জিন্নাহ হাসপাতালের এক চিকিৎসক সাংবাদিকদের জানান, এখন পর্যন্ত আমাদের হাসপাতালে ৬২টি লাশ আনা হয়েছে। এ সংখ্যা আরও বাড়তে পারে। নিহতদের প্রায় সবাই দগ্ধ হয়েই মারা গেছেন।

মুহাম্মদ জান নামে পুলিশের এক কর্মকর্তা জানান, সংঘর্ষের পরই বেশ ক’জন যাত্রী বাসের জানালা দিয়ে লাফিয়ে বেঁচে যান।

তিনি আরও জানান, সংঘর্ষের পর আগুনে বাসটি পুরোপুরি ভস্মিভূত হয়ে যায়। মানুষের লাশগুলোও বিকৃত আকার নেয়।

এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। একইসঙ্গে ঘটনার তদন্তে সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশ দিয়েছেন। এছাড়া, আহতদের দ্রুত সুস্থতার জন্য প্রয়োজনীয় চিকিৎসা সেবা দেওয়ার ব্যবস্থা নেওয়ারও নির্দেশনা দিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১১০৪ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৫/আপডেট: ১৭১০ ঘণ্টা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।