ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

১৮শ’ কর্মী ছাঁটাই করবে কোকা-কোলা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫০ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৫
১৮শ’ কর্মী ছাঁটাই করবে কোকা-কোলা সংগৃহীত

ঢাকা: ব্যয় কমাতে কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিয়েছে বিশ্বের অন্যতম কোমল পানীয় বিক্রয়কারী প্রতিষ্ঠান কোকা-কোলা। অর্থবছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বরে) লোকসানের কারণে ব্যয় সংকোচনের এ সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটি।

বিশ্বব্যাপী ১ হাজার ৮০০ কর্মীকে ছাঁটাই করবে বলে সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।

কোম্পানিটির বরাত দিয়ে আন্তর্জাতিক একটি সংবাদ মাধ্যম জানিয়েছে, আটলান্টার সদর দপ্তর থেকে এই ছাঁটাই কার্যক্রমের তদারকি করা হচ্ছে। ইতিমধ্যে তারা বিশ্বব্যাপী ছাঁটাই তালিকায় অন্তর্ভুক্ত কর্মীদের অবগত করা শুরু করেছে।

কোকা-কোলার মুখপাত্র ই-মেইল বার্তায় আরও জানান, মার্কিন যুক্তরাষ্ট সহ বিশ্বব্যাপী বিভিন্ন দেশে নিযুক্ত কর্মীদের নির্ধারণ করা হয়েছে। ছাঁটাইয়ের জন্য প্রায় সব বিভাগের কর্মীদেরই বিবেচনায় নেওয়া হয়েছে।

কোকা-কোলা ছাঁটাইয়ের জন্য ১ হাজার ৬০০ থেকে ১ হাজার ৮০০ কর্মীকে নির্ধারণ করেছে। এসব কর্মীদের আগামী মাসেই কাজ থেকে ছাঁটাই করা হতে পারে বলেও জানান কোকা-কোলার ওই মুখপাত্র।

বিশ্বব্যাপী কোকা-কোলা কোম্পানিতে ১ লাখ ৩০ হাজার কর্মী কাজে নিয়োজিত আছেন। ব্যয় কমাতে গত বছর থেকেই কর্মী ছাঁটাইয়ের চেষ্টা করছে কোম্পানিটি। গত অক্টোবরে কোম্পানির প্রধান নির্বাহী মুহতার কেন্ট জানান, ২০১৯ সালের মধ্যে কোকা-কোলা তাদের বার্ষিক ব্যয় ৩ বিলিয়ন কমিয়ে আনবে। এ কারণেই কর্মী ছাঁটাইকে একটি উপায় হিসাবে নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৩৮ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।