ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

অভিযানে পেশোয়ার হত্যাযজ্ঞের হোতা নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৪
অভিযানে পেশোয়ার হত্যাযজ্ঞের হোতা নিহত ছবি : সংগৃহীত

ঢাকা: পাকিস্তানের পেশোয়ারে সামরিক বাহিনী পরিচালিত একটি স্কুলে শিশু হত্যাযজ্ঞের হোতা সাদ্দাম নামে এক জঙ্গি কমান্ডার নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (২৫ ডিসেম্বর) রাতে উপজাতি অধ্যুষিত এলাকা ‘খাইবার এজেন্সি’র জমরুদ এলাকায় নিরাপত্তা বাহিনীর অভিযানে তিনি নিহত হন বলে জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যমগুলো।



নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে দাবি করা হয়, সাদ্দাম পেশোয়ারের স্কুলে ন্যাক্কারজনক হত্যাযজ্ঞের পরিচালনকারী ছিলেন।

শুক্রবার (২৬ ডিসেম্বর) পেশোয়ারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে খাইবার এজেন্সির কর্মকর্তা শাহাব আলী শাহ বলেন, জমরুদের গুন্ডি এলাকায় অভিযানে সাদ্দাম নিহত হন। এসময় তার এক সহযোগীকে আহত অবস্থায় আটক করা হয়।

শাহাব আলী বলেন, তেহরিক-ই-তালেবানের (টিটিপি) সহযোগী গ্রুপ তারিক গেদারের অপারেশনাল কমান্ডার হিসেবে সাদ্দাম পেশোয়ারের আর্মি পাবলিক স্কুলের হত্যাযজ্ঞে পরিচালকের ভূমিকায় ছিলেন।

এছাড়া, সাদ্দাম ২০১৩ সালে খাইবার পাখতুনখওয়ায় পোলিও ক্যাম্পেইন চলাকালে নিরাপত্তা বাহিনীর ১১ সদস্যকে হত্যার মূলহোতা বলেও উল্লেখ করেন এই প্রশাসনিক কর্মকর্তা।

গত ১৬ ডিসেম্বর পেশোয়ারের আর্মি পাবলিক স্কুলে হামলা চালিয়ে ১৩২ শিশুসহ ১৪১ জনকে হত্যা করে তালেবান জঙ্গিরা। এই হত্যাকাণ্ডে বিশ্বব্যাপী নিন্দার ঝড় ওঠে। প্রতিক্রিয়া হিসেবে তালেবানদের বিরুদ্ধে একেবারে জিরো টলারেন্স নীতিতে চলে গেছে সেনাবাহিনী ও সরকার।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ