ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

রাস্তায় উড়লো কোটি টাকা, কুড়িয়ে নিলেন পথচারী (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৪
রাস্তায় উড়লো কোটি টাকা, কুড়িয়ে নিলেন পথচারী (ভিডিও) ছবি: সংগৃহীত

ঢাকা: স্বপ্নে দেখলেন, ব্যস্ত সড়কে হঠাৎ উড়তে শুরু করলো কাড়িকাড়ি টাকা, আর আপনি ইচ্ছেমতো সেই টাকা কুড়িয়ে নিচ্ছেন। কুড়োতো কুড়োতে এমন অবস্থা হয়েছে যে, পরনের জামার পকেট ভর্তির পর ব্যাগ-থলেও খুঁজতে হয়েছে টাকা রাখার জন্য।



এমনটি স্বপ্নের ব্যাপার হলেও এবার বাস্তবেই রাস্তা থেকে কাড়াকাড়ি টাকা (ডলার) কুড়িয়েছেন হংকংয়ের ওয়ান চাই এলাকার পথচারীরা। টাকার লোভ সামলাতে না পেরে রাস্তায় নেমে পড়েছিলেন ব্যতিব্যস্ত গাড়িচালকরাও।

উড়েছে প্রায় পৌনে দু’ কোটি  হংকং ডলার, আর পথচারী-গাড়িচাকরা কুড়িয়ে নিয়েছেন ১০ লাখ ডলারেরও বেশি।

আসলে কী ঘটেছে ওয়ান চাইতে? সংবাদ মাধ্যমগুলো বলছে, বুধবার (২৪ ডিসেম্বর) চীনের স্বায়ত্ত্বশাসিত অঞ্চলটির ওয়ান চাই এলাকার গ্লোসেসটার রোড দিয়ে যাচ্ছিল একটি ব্যাংকের গাড়ি। পথিমধ্যেই গাড়ি থেকে হঠাৎ পড়ে যায় ব্যাংকের ১ কোটি ৭৩ লাখ ডলার (১৭ কোটি ৩৭ লাখ টাকারও বেশি) ভর্তি বাক্স।

আর যায় কোথায়! পথচারীরা যেন ডলার ঝড়ে ডলার কুড়োনোই উপভোগ করতে নেমে পড়লেন। তাদের সঙ্গে যোগ দিলেন গাড়িচালকরাও। ব্যাংকের গাড়িচালক-কর্মকর্তারা লোকজনকে টাকায় হাত না দিতে বারণ করলেও এই ‘সুযোগে’ কে শোনে কার কথা। এমনকি সশস্ত্র পুলিশি অবস্থানও পথচারীদের লোভ সামলাতে পারেনি। পথচারী আর গাড়ি চালকরা কুড়িয়ে নিয়ে গেলেন বাংলাদেশি প্রায় কোটি টাকারও বেশি।

স্থানীয় পুলিশ কর্মকর্তা ওয়ান সিউ-হং বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পৌঁছালেও পথচারীদের পুরোপুরি টাকা কুড়োনো থেকে বিরত রাখা যায়নি।

তবে, ওই পথচারীদের ব্যাংকের টাকা ফেরত দিতে আহ্বান জানানো হয়েছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

তবে, কী করে গাড়ি থেকে পড়ে গেল ডলারভর্তি বাক্স? সাংবাদিকদের এমন কৌতূহলে গাড়িচালকের সরল স্বীকারোক্তি, তিনি গাড়ির দরজা বন্ধ করতেই ভুলে গিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৪


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ