ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

আদালতের রায়

উল্লুকেরও মৌলিক অধিকার আছে !

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৪
উল্লুকেরও মৌলিক অধিকার আছে !

ঢাকা: বিচিত্র এই পৃথিবীতে কত অদ্ভূত ঘটনাই না ঘটছে। তবে আর্জেন্টিনায় যে অদ্ভূত ঘটনাটি ঘটলো তা আপাত দৃষ্টিতে বিচিত্র বলে মনে হলেও বিষয়টাকে সাদরেই গ্রহণ করবেন প্রাণী দরদী মানুষ।



আর্জেন্টিনার রাজধানী বুয়েনস এইরসের চিড়িয়াখানার স্থায়ী বাসিন্দা একটি উল্লুকের মৌলিক অধিকারের পক্ষে রায় দিয়েছে সেখানকার একটি আদালত।

সান্দ্রা নামের উল্লুকটি জন্মগ্রহণ করেছে জার্মানিতে। তবে সান্দ্রার জীবনের বেশিরভাগ সময়ই কেটেছে বুয়েনস এইরসের চিড়িয়াখানায় বন্দি অবস্থায়। আদালতে উল্লুক সান্দ্রার আইনজীবী বলেন, বৃহত্তর স্বাধীনতার ক্ষেত্রে এটি একটি অভূতপূর্ব সিদ্ধান্ত।

স্থানীয় পশু অধিকার সংগঠনের পক্ষে এ্যন্ড্রিস গিল ডমিংগুয়েজ নামের এক ব্যক্তি উল্লুকটির মৌলিক অধিকার রক্ষার জন্য আদালতের কাছে রুলিং প্রার্থনা করেন। আদালত বিষয়টি যাচাই বাছাই করে তা মঞ্জুর করেন। এই রায়ের পর এখন বন্দিদশায় উল্লুকটির মৌলিক অধিকার খর্ব হচ্ছে কি না তাও বিবেচনা করা হচ্ছে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

বাংলাদেশ সময়: ১২৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ