ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে চারজনের ফাঁসি কার্যকর

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৪
পাকিস্তানে চারজনের ফাঁসি কার্যকর ছবি: সংগৃহীত

ঢাকা: পাকিস্তানের সাবেক সামরিক শাসক জেনারেল পারভেজ মোশাররফের ওপর হামলায় জড়িত থাকার দায়ে চার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির ফাঁসি কার্যকর করা হয়েছে। রোববার ফয়সালাবাদে জেলা কারাগারে বেসামরিক এই চার নাগরিকের ফাঁসি কার্যকর করা হয়।



ডনের খবরে বলা হয়, মৃত্যুদণ্ডাদেশ কার্যকর হওয়া চারজন হলেন জুবায়ের আহমেদ, রাশিদ কোরেয়শী, গুলাম ভাট্টি এবং রাশিয়ান নাগরিক আখলাক আহমেদ।

রায় কার্যকরের জন্য শনিবার তাদেরকে ফয়সালাবাদ কেন্দ্রীয় কারাগার থেকে কঠোর নিরাপত্তার মধ্যে কনডেম সেলে নেওয়া হয়। এর আগে আইনি প্রক্রিয়া শেষে আসামির স্বজনেরা তাদের সঙ্গে দেখা করেন।

এর আগে শুক্রবার ফয়সালাবাদ জেলা কারাগারে আরো দুইজনের ফাঁসি কার্যকর করা হয়।

পেশোয়ারে সেনাবহিনী পরিচালিত স্কুলে তালেবান হামলার পর মৃত্যুদণ্ডাদেশ প্রাপ্ত জঙ্গিদের রায় কার্যকরে তৎপর হয়ে ওঠে পাক সরকার। ১৬ ডিসেম্বর হামলার পর এখন পর্যন্ত অর্ধশতাধিক জঙ্গি নিহত ও বেশ কয়েকজনের ফাঁসির রায় কার্যকর করা হয়।

২০০৩ সালের ২৫ ডিসেম্বর ক্ষমতায় থাকাকালীন সময়ে রাওয়ালপিন্ডিতে মোশাররফকে লক্ষ্য করে আত্মঘাতী বোমা হামলা চালানো হলেও তিনি প্রাণে বেঁচে যান। এক মাসে ওটি ছিল তার ওপর দ্বিতীয় হামলা।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।