ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পেশোয়ারে হামলার নিন্দা ভারতের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৪
পেশোয়ারে হামলার নিন্দা ভারতের নরেন্দ্র মোদী

ঢাকা: পাকিস্তানের পেশোয়ারে সামরিক বাহিনী পরিচালিত একটি স্কুলে বর্বর হামলার কড়া নিন্দা জানিয়েছে ভারত। একইসঙ্গে হামলায় হতাহতদের পরিবারের প্রতি সমবেদনাও জানিয়ে প্রেতিবেশী দেশটি।



মঙ্গলবার (১৬ ডিসেম্বর) সকালের এ হামলায় শতাধিক শিশু শিক্ষার্থীসহ ১২৬ জন নিহত হওয়ার খবরে এ নিন্দা ও সমবেদনা জান‍ানো হয়।

এক বিবৃতিতে চিরবৈরী ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বলেন, এ হামলায় যারা প্রিয়জন হারিয়েছেন তাদের জন্য আমার হৃদয় কাঁদছে। আমি তাদের ব্যথায় সমব্যথিত এবং তাদের প্রতি গভীর শোক জানাই।

স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং এ হামলার কড়া নিন্দা জানিয়ে বলেন, হামলায় সন্ত্রাসীদের মুখোশ খসে পড়েছে। যারা পেশোয়ারের এ হামলায় তাদের সন্তান হারিয়েছেন তাদের জন্য আমার হৃদয় ব্যথিত। আমি সেই পরিবারগুলির প্রতি শোক জানাই।

এই হামলায় নিজের বিস্ময় প্রকাশ করে বিরোধী দল কংগ্রেসের শীর্ষ নেতা সঞ্জয় ঝা বলেন, ৮৪ শিশুকেই হত্যা করলো তালেবান! অনেক জীবন চিরতরে নিঃশেষ হয়ে গেলো, এই দুঃস্বপ্ন কখনোই শেষ হবে না। এটা অনেক ভয়ের কারণ, এরপর কী?

এছাড়া, এই বর্বর হামলার নিন্দা জানিয়েছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনসহ বিশ্ব নেতারা।

মঙ্গলবার (১৬ ডিসেম্বর) সকালের এ হামলায় বেলা ৩টা ৩৫ মিনিট পর্যন্ত শতাধিক শিশুসহ ১২৬ জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

সকালে সংবাদ মাধ্যমগুলো জানায়,  ৫-৬ জন অজ্ঞাত বন্দুকধারী পেশোয়ারের ওয়ারসাক রোডে আর্মি পাবলিক স্কুলে নামে ওই শিক্ষা প্রতিষ্ঠানে ঢুকে হামলা চালায়। স্কুলটিতে অফিসার ও নন-কমিশনড সেনাদের সন্তানরা পড়াশোন‍া করে। এসব শিক্ষার্থীদের বেশিরভাগেরই বয়স ১০-১৮ বছরের মধ্যে।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।