ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

অর্থকষ্টে ডিসেম্বরেই ১৮শ’ ফ্লাইট বাতিল স্পাইসজেটের

এভিয়াট্যুর ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১২ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৪
অর্থকষ্টে ডিসেম্বরেই ১৮শ’ ফ্লাইট বাতিল স্পাইসজেটের

ঢাকা: অর্থের অভাবে ডিসেম্বর মাসেই কিছু আন্তর্জাতিক ফ্লাইটসহ ১৮ শতাধিক ফ্লাইট বাতিল করেছে ভারতের স্পাইসজেট এয়ারলাইন।

প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে প্রাপ্ত তথ্যকে উদ্ধৃত করে স্থানীয় ও আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো সোমবার (০৮ ডিসেম্বর) এ খবর ‍দিয়েছে।



বাতিল হওয়া ফ্লাইটগুলোর মধ্যে নেপালের কাঠমান্ডুগামী কয়েকটি ছাড়া বাকি সবগুলোই অভ্যন্তরীণ রুটের। সোমবারও ৮১টি ফ্লাইট পরিচালনার কথা ছিল স্বল্প খরচে সর্বোচ্চ সেবা দেওয়ার বুলি কপচানো এয়ারলাইনটির।

বলা হচ্ছে, আগাম টিকিট বিক্রয়ের ক্ষেত্রে নির্দেশনা অমান্য করায় যখন জাতীয় বেসামরিক বিমান পরিবহন কর্তৃপক্ষ ডিজিসিএ কারণ দর্শানোর নোটিশ দেওয়ার কথা ভাবছে তখনই এতোসংখ্যক ফ্লাইট বাতিলের ঘোষণা দিল সান গ্রুপের মালিকানাধীন এয়ারলাইনটি।

এদিকে, স্পাইসজেটের কাছে বিমানবন্দর পরিচালনা বিভাগের বকেয়া প্রায় ২০০ কোটি রুপি পাওনা পরিশোধে প্রয়োজনীয় পদক্ষেপ না নিলে বিমানবন্দর কর্তৃপক্ষ এএআই এয়ারলাইনটিকে ‘ক্যাশ-অ্যান্ড-ক্যারি’ ভিত্তিতে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত দেবে বলে মনে করা হচ্ছে।

এসব দুঃসংবাদের মধ্যে আরও বড় দুঃসংবাদ হলো ফ্লাইট বাতিলের স্পষ্ট ছাপ পড়েছে স্পাইসজেটের শেয়ার ব্যবসায়ও। সোমবার প্রথম দিকেই প্রায় ১৩ শতাংশ শেয়ার পতন হয়েছে সান গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠানটির।

স্পাইসজেটের এই অর্থনৈতিক দুর্দশায় উদ্বেগ প্রকাশ করেছেন ভারতের কেন্দ্রীয় বেসামরিক বিমান পরিবহনমন্ত্রী অশোক গজাপতি রাজু।

বাংলাদেশ সময়: ০২০৯ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।