ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

সিডনিজুড়ে বজ্রপাত, অপেরা হাউজের কাছে আহত ৪

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৪
সিডনিজুড়ে বজ্রপাত, অপেরা হাউজের কাছে আহত ৪

অস্ট্রেলিয়ায় দৃষ্টিনন্দন সিডনি অপেরা হাউজের কাছে বজ্রপাতে চারজন আহত হয়েছেন। বজ্রপাতের পর তাদের হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

খবর আল জাজিরার।  

চারজনের মধ্যে রয়েছেন ৩৬ বছর বয়সী এক যুগল ও ১৯ বছর বয়সী এক তরুণ। সোমবার ভয়াবহ ঝড় শুরু হলে অপেরা হাউজের কাছে একটি গাছের নিচে আশ্রয় নেন তারা। এ সময় বজ্রপাতের ঘটনা ঘটে বলে অ্যাম্বুলেন্সকর্মীরা জানান।  

নিউ সাউথ ওয়েলস অ্যাম্বুলেন্স সার্ভিসের ডোমিনিক ওং সাংবাদিকদের বলেন, সিডনির বোটানিক গার্ডেনসে বজ্রপাতের ওই ঘটনার পর ভুক্তভোগীদের দেহ পুড়ে যায়। তাদের কার্ডিয়াক লক্ষণও দেখা দিয়েছে।  

ওং বলেন, তারা তৎক্ষণাৎ জ্ঞান হারিয়ে ফেলেন। কেউ যদি নৌযান চালান, তবে তার উপকূলে গিয়ে আশ্রয় নেওয়া উচিত। গাছের নিচে আশ্রয় নেওয়া উচিত নয়।

আহত চারজনের মধ্যে দুজন পুরুষ ও দুজন নারী। ঘটনাস্থলে প্যারামেডিকসদের চিকিৎসা দেওয়ার পর তাদের হাসপাতালে নেওয়া হয়। কর্তৃপক্ষ জানিয়েছে, তারা গুরুতর ও স্থিতিশীল অবস্থায় রয়েছেন।

সিডনিতে সোমবার তীব্র বজ্রপাত হয়। এতে ১০ হাজার বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান বিদ্যুৎবিহীন হয়ে পড়ে। বিপাকে পড়েন বিমান, সড়ক ও রেলযাত্রীরা।  

অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় শহরের ১০০ কিলোমিটারের মধ্যে বেলা ১১টা থেকে দুপুর ২টার মধ্যে ৭৫ হাজার বজ্রপাত হয় বলে জানায় ওয়েদারজোনের টোটাল লাইটনিং নেটওয়ার্ক।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৪
আরএইচ
  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।