ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

হামাস নেতা হত্যাকাণ্ডে ইসরায়েলকে দুষল হিজবুল্লাহ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৪
হামাস নেতা হত্যাকাণ্ডে ইসরায়েলকে দুষল হিজবুল্লাহ

লেবাননের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ বলছে, বৈরুতে তাদের মিত্র ফিলিস্তিনি গোষ্ঠী হামাসের উপ-প্রধানের হত্যাকাণ্ড বড় ধরনের বিপজ্জনক অপরাধ, যা নিয়ে তারা চুপ থাকতে পারে না। খবর আল জাজিরার।

বুধবার টিভি ভাষণে হিজবুল্লাহ নেতা হাসান নাসরাল্লাহ ওই ঘটনায় ইসরায়েলকে দোষারোপ করেন এবং হামাসের প্রতি শোক জানান। বৈরুতে হামলার ঘটনাকে তিনি ইসরায়েলি আগ্রাসন বলে আখ্যা দেন। এ হামলায় নিহত হন সালেহ আল-আরৌরি।

মঙ্গলবারের হিজবুল্লাহর শক্ত ঘাঁটি দক্ষিণ বৈরুতের উপকণ্ঠ দাহিয়েহতে হামলা হয়।

ইসরায়েলি সেনাবাহিনীর মুখপাত্র ড্যানিয়েল হাগারি আরৌরির হত্যাকাণ্ড নিয়ে কোনো মন্তব্য করেননি। তবে তিনি বলেছেন, সামরিক বাহিনী পরবর্তীতে যেকোনো পরিস্থিতির জন্য বেশ ভালোভাবে প্রস্তুত।

মঙ্গলবার ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদ ৭ অক্টোবরের হামলায় জড়িত হামাসের প্রত্যেক সদস্যকে খুঁজে বের করার অঙ্গীকার করেন।  

এদিকে লেবানন সীমান্তে লড়াইয়ের মধ্যে বুধবার ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর ৯ সদস্য নিহত হন।  

হিজবুল্লাহ নেতা নাসরাল্লাহ বলেন, তার যোদ্ধারা যুদ্ধ নিয়ে ভয়ে নেই। তবে সালেহ আল-আরোরি নিহত হওয়ার পর তার বাহিনী হামলা বাড়াবে, এমন ঘোষণা এড়িয়ে গেছেন।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।