ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

পশ্চিম তীরের জেনিনে ইসরায়েলের বিমান হামলা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
পশ্চিম তীরের জেনিনে ইসরায়েলের বিমান হামলা

অধিকৃত পশ্চিম তীরের উত্তরাঞ্চলের জেনিন শহরে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। রোববার এই হামলা চালানো হয় বলে জানিয়েছে বিবিসি।

 

ইসরায়েল বলছে, সেখানকার একটি মসজিদ সন্ত্রাসীদের আস্তানা হিসেবে ব্যবহৃত হচ্ছিল। আর ফিলিস্তিনি কর্তৃপক্ষের কর্মকর্তারা বলছেন, আল-আনসার মসজিদে হামলায় দুজন নিহত হন।

অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েল প্রতিনিয়ত সামরিক অভিযান চালালেও বিমান হামলার ঘটনা বিরল। হামাস নিয়ন্ত্রিত গাজায় ইসরায়েল যেভাবে বিমান হামলা চালায়, তেমনটা পশ্চিম তীরে ঘটে না।

ঘটনাস্থলের ছবিতে দেখা যায়, ভবনের বেশ ক্ষতি হয়েছে, ধ্বংসাবশেষ পড়ে আছে।

ইসরায়েলি সামরিক বাহিনী বলছে, নিহতরা হামাস ও ইসলামিক জিহাদের সদস্য। তারা সন্ত্রাসী হামলার পরিকল্পনা করছিল।  

এটি আরও বলছে, জুলাই থেকে মসজিদের নিচের জায়গাটি আস্তানা হিসেবে ব্যবহৃত হচ্ছিল।  

সামরিক বাহিনী ওই কমপাউন্ডের প্রবেশপথ, অস্ত্র ও কম্পিউটারের ছবি প্রকাশ করেছে।  

ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) নিশ্চিত করেনি যে, জেনিনে রোববার চালানো হামলাটি বিমান, হেলিকপ্টার নাকি ড্রোনের মাধ্যমে করা হয়েছে। তবে ইসরায়েলি গণমাধ্যম নিশ্চিত করেছে, এটি ছিল একটি যুদ্ধ বিমান।

ফিলিস্তিনি কর্তৃপক্ষের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, পশ্চিম তীরে রাতে চালানো হামলায় আরও দুই ফিলিস্তিনি নিহত হয়েছেন। ৭ অক্টোবর থেকে পশ্চিম তীরে এ পর্যন্ত ৮৯ জনের প্রাণ গেছে।

৭ অক্টোবর হামাস ইসরায়েলে হামলা চালায়। এরপর ইসরায়েল হামাস শাসিত গাজায় হামলা চালানো শুরু করে। সেই হামলা এখনো চলছে। ওই ঘটনার পর থেকে অধিকৃত পশ্চিম তীরেও ইসরায়েলি বাহিনীর অভিযান, গ্রেপ্তার ও হত্যা বাড়তে থাকে।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।