ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানজুড়ে দোকানপাট বন্ধ!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২৩
পাকিস্তানজুড়ে দোকানপাট বন্ধ!

অতিরিক্ত বিদ্যুৎ বিল ও মূল্যস্ফীতির কারণে দোকানপাট বন্ধ রেখেছেন পাকিস্তানের ব্যবসায়ীরা। উচ্চ জ্বালানি বিলে জর্জরিত হয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিশ্লেষকরা বলছেন, পাকিস্তানের জাতীয় নির্বাচনের উচ্চ জ্বালানি বিলের বিষয়টি জনগণকে বিরক্ত করে তুলছে।

ডন ও জিও নিউজের খবর, শনিবার (২ সেপ্টেম্বর) লাহোর, করাচি ও পেশোয়ারে অসংখ্য দোকান ও বাজার বন্ধ রাখা হয়েছে। এসব দোকান ও বাজারের ব্যবসায়ীরা বিদ্যুতের বিল অযৌক্তিক কর বাড়ানোর নিন্দা জানিয়েছে। প্ল্যাকার্ড নিয়ে প্রতিবাদও জানিয়েছেন তারা।

ক্রমবর্ধমান জীবনযাত্রার ব্যয় নিয়ে সাধারণ জনগণও প্রতিবাদ করেছে।

লাহোরের টাউনশিপ ট্রেডার্স ইউনিয়নের সভাপতি আজমল হাশমি এএফপিকে বলেছেন, পরিস্থিতি অসহনীয় হয়ে উঠেছে। তাই দোকানপাট বন্ধ রাখতে হচ্ছে। অসহনীয় বিলের বিরুদ্ধে প্রতিবাদ হচ্ছে। এতে সবাই অংশ নিচ্ছে।

কয়েক দশকের অব্যবস্থাপনা ও অস্থিতিশীল পরিবেশ দেশটির অর্থনীতিকে বাধাগ্রস্ত করেছে। এই পরিস্থিতি থেকে নিস্তার পাওয়া ও খেলাপি হওয়া থেকে দেশকে রক্ষায় আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) সঙ্গে ঋণ চুক্তি করেছে দেশটি।

এদিকে, পাকিস্তানের তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী আনোয়ারুল হক কাকার বলেছেন, উচ্চমূল্য কোনো সমস্যা নয় কারণ ‘দ্বিতীয় কোনো বিকল্প’ নেই।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।