ঢাকা, বৃহস্পতিবার, ২ ভাদ্র ১৪২৯, ১৮ আগস্ট ২০২২, ১৯ মহররম ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল কম্পিউটার ল্যাব হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, নভেম্বর ১, ২০২১
প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল কম্পিউটার ল্যাব হবে

মেহেরপুর: তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাব স্থাপন করা হবে। আগামী বছর থেকে প্রাথমিক পর্যায়ে শেখ রাসেল কম্পিউটার ডিজিটাল ল্যাব স্থাপন করা হবে।

ইতোমধ্যে ৮ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল কম্পিউটার ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে। ২০২৫ সালে সারা বাংলাদেশে ৩৫ হাজার শেখ রাসেল কম্পিউটার ডিজিটাল ল্যাব প্রতিষ্ঠিত করা হবে।

সোমবার (১ নভেম্বর) দুপুরে মেহেরপুরে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল এমপি।

এ সময় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন.এম জিয়াউল আলম, বাংলাদেশ সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ্-জামান, বাংলাদেশ ডিজেল প্ল্যান্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল কাজী অনিরুদ্ধ, মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মনসুর আলম খান, মেহেরপুর পুলিশ সুপার রাফিউল আলম,  মুজিবনগর উপজেলার নির্বাহী কর্মকর্তা সুজন কুমার প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে, প্রতিমন্ত্রী বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেন। মেহেরপুর বন বিভাগ এ কর্মসূচির আয়োজন করে। এছাড়া সকাল ১০টার দিকে পুষ্পস্তবক অর্পণ করে মুক্তিযুদ্ধের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa