ঢাকা, মঙ্গলবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২, ২২ শাওয়াল ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

বছর শেষে যেসব ফোনে কাজ করবে না হোয়াটসঅ্যাপ

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
বছর শেষে যেসব ফোনে কাজ করবে না হোয়াটসঅ্যাপ

স্মার্টফোনের অনেক ব্যবহারকারীর জন্য হোয়াটসঅ্যাপের ২০১৭ সালের ‘বিদায়ী বার্তাটি’ সুখকর হচ্ছে না। কারণ বছর শেষে অর্থাৎ ৩১ ডিসেম্বরের পর বেশ কয়েকটি মোবাইলে কাজ করবে না বিশ্বব্যাপী জনপ্রিয় মেসেজিং অ্যাপটি।

এ বিষয়ে এক ব্লগ পোস্টে কর্তৃপক্ষ জানিয়েছে, ব্ল্যাকবেরি ওস, ব্ল্যাকবেরি ১০, উইন্ডোজ ফোন ৮.০ সহ পুরনো অপারেটিং সিস্টেমে পরিচালিত ফোনগুলোতে ৩১ ডিসেম্বরের পর হোয়াটসঅ্যাপ আর কাজ করবে না। এর ফলে এসব ফোন ব্যবহারকারীদের হাতে সময় রয়েছে এক সপ্তাহের কম।

এছাড়া ২০১৮ সালের ৩১ ডিসেম্বরের পর নকিয়া এস৪০ ফোনে এবং ২০২০ সালের ১ ফেব্রুয়ারি থেকে অ্যান্ড্রয়েড ২.৩.৭ ও জিঞ্জারব্রেড অপারেটিং সিস্টেমের মোবাইলে কাজ করবে না হোয়াটসঅ্যাপ। যদিও ২০১৭ সালের ৩০ জুন থেকে নকিয়ার সিমবিয়ান এস৬০-তে পরিচালিত ফোনে কাজ করছে না অ্যাপটি।

চলতি বছরের জুনে উভয় প্লাটফর্মে (মোবাইল, ডেস্কটপ) ব্যবহারের সুবিধা চালু করে হোয়াটসঅ্যাপ। সবশেষ তথ্যানুযায়ী, বিশ্বব্যাপী ১৩০ কোটি ব্যবহারকারী নিয়মিত অ্যাপটির মাধ্যমে তাদের ভাব আদান-প্রদান করছেন। যা প্রতিনিয়তই বাড়ছে।

বাংলাদেশ সময়: ০৯৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa